শহীদ এম মনসুর আলী কলেজে আন্তর্জাতিক মাতৃভাষা ও শহীদ দিবস পালন

শহিদুল ইসলাম রিজু, পাবনাঃ আন্তর্জাতিক মাতৃভাষা ও শহীদ দিবস উপলক্ষে নানা অনুষ্ঠানের আয়েজন করেছে পাবনা শহীদ এম, মনসুর আলী কলেজ।

এ উপলক্ষে কলেজ প্রাঙ্গন থেকে প্রভাতফেরী পাবনার প্রধান সড়ক ঘুরে এসে একুশের বেদীতে পুষ্পার্ঘ্য অর্পণ শেষে সেখানে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠান শুরুতেই ভাষা শহীদের আত্মার প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নিরাবতা পালন করা হয়।

পরে কলেজের গভর্নিং বডির সভাপতি সোহোল হাসান শাহীন এর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন পাবনা সদর উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব মো: মোশারফ হোসেন।

এসময় বক্তব্য রাখেন কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মোঃ আব্দুস সামাদ খান, গভর্নিং বডির সদস্য আলী হায়দার চৌধুরী শাহীন, শরিফুল হক পলাশ, পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কলা ও সামাজিক বিজ্ঞান অনুষদের ডীন ড. মো: হাবিবুল্লাহ, শহীদ এম মনসুর আলী কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান এ,এইস, এম গোলাম মোস্তফা কামাল, সমাজ বিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান মো: আশরাফ আলী, সহকারী অধ্যাপক শেখ আল মাহমুদ ও বাংলা বিভাগের প্রধান মতমহিন্না মতিন কাকলী। এসময় শিক্ষক শিক্ষার্থীরা ও স্থানীয় গন্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

এছাড়া মাতৃভাষা ও শহীদ দিবস উপলক্ষে কলেজেন ছাত্র-ছাত্রীদের অংশ গ্রহনে চিত্রাংকন, আবৃতি ও রচনা প্রতিযোগিতার আয়োজন করা হয়। অনুষ্ঠান শেষে প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

একই ধরনের খবর

মন্তব্য করুন