শীঘ্রই আসছে ডাক টাকা

প্রেস বিজ্ঞপ্তিঃ ডিজিটাল আর্থিক সেবা প্রদান ব্যবস্থাপনা গড়ে তোলার মাধ্যমে নগদ লেনদেনকে ডিজিটাল লেনদেনে রূপান্তর এবং ডিজিটাল সেবার পরিধি সম্প্রসারণের লক্ষ্যে ডাক অধিদপ্তর এবং ডি মানি (ডাক টাকা) বাংলাদেশ লিমিটেডের মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে।

ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বারের উপস্থিতিতে আজ বাংলাদেশ সচিবালয়ে মন্ত্রীর দপ্তরে এ স্মারক স্বাক্ষরিত হয়। এতে ডাক অধিদপ্তরের পক্ষে অধিদপ্তরের মহাপরিচালক এসএস ভদ্র এবং ডি মানি বাংলাদেশ লিমিটেডের পক্ষে প্রতিষ্ঠানের ভাইস চেয়ারম্যান সোনিয়া বশীর কবির স্বাক্ষর করেন। ডাক ও টেলিযোগাযোগ সচিব মোঃ নূর-উর-রহমান এবং ডি মানি বাংলাদেশ লিমিটিডের ব্যবস্থাপনা পরিচালক আরেফ বশীর এ সময় উপস্থিত ছিলেন।

নিরাপদ, শক্তিশালী পেমেন্ট সার্ভিস প্লাটফর্মের মাধ্যমে দেশের নাগরিকদের জন্য ডিজিটাল আর্থিক পরিবেশ গড়ে তোলা ডি মানির অন্যতম লক্ষ্য। এছাড়া ডাক টাকার মাধ্যমে ডাক অধিদপ্তরের আর্থিক সেবাসমূহের ডিজিটালাইজেশন, ডিজিটাল কমার্স পেমেন্ট, যাবতীয় ইউটিলিটি বিল, সামাজিক নিরাপত্তা বেষ্টনীর আওতায় ভাতাসমূহ, সকল প্রকার বৃত্তি – উপবৃত্তির টাকা গ্রহণ, যাবতীয় ঋণ, অনুদান ও যাবতীয় চার্জ, বিবিধ চালান জমা ও ক্ষতিপূরণের অর্থ ডিজিটাল পদ্ধতিতে পরিশোধ করা যাবে।

এই উদ্যোগের ফলে ডাক বিভাগের ডিজিটাল রূপান্তর আরো এক ধাপ এগিয়ে গেলো।

Facebook Notice for EU! You need to login to view and post FB Comments!

একই ধরনের খবর

মন্তব্য করুন

Facebook Notice for EU! You need to login to view and post FB Comments!