সড়ক দুর্ঘটনায় নিহত শিক্ষার্থীদের স্বরনে শোক র‌্যালী ও মানববন্ধন

খায়রুল খন্দকার, টাঙ্গাইলঃ বঙ্গবন্ধু সেতু পূর্ব পাড় গোলচত্ত্বরে সড়ক দুর্ঘটনায় ম্যাটসের দুই শিক্ষার্থী নিহত হওয়ার ঘটনার প্রতিবাদে টাঙ্গাইলে শোক র‌্যালী ও মানববন্ধন কর্মসূচি পালন করেছে শিক্ষার্থীরা।

গত ১৭ ফেব্রুয়ারী সোমবার দুপুরে টাঙ্গাইল প্রেসক্লাবের সামনে ঘন্টাব্যাপী মানববন্ধন ও শোক র‌্যালী পালন করা হয়। শোক র‌্যালীটি টাঙ্গাইল জেনারেল হাসপাতালে থেকে শুরু করে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে প্রেসক্লাবের সামনে এসে শেষ হয়। মানববন্ধনে জেলার সরকারি ও বিভিন্ন বেসরকারি ম্যাটসের শিক্ষার্থীরা অংশ গ্রহণ করে।

মানববন্ধনে বক্তব্য রাখেন বাংলাদেশ ডিপ্লোমা মেডিকেল এসোসিয়েশন জেলা শাখার সাধারণ সম্পাদক ডা. আমিনুল ইসলাম, ইন্টার্ন ডিপ্লোমা মেডিকেল এসোসিয়েশন জেলা শাখার সভাপতি রাসেল সরকার, আন্দোলনকারী শিক্ষার্থীদের প্রতিনিধি আব্দুল বাতেন, রাজু আহমেদ সহ প্রমুখ।

বক্তারা দাবি জানান, বর্তমান সময়ে নেশাগ্রস্ত ও প্রশিক্ষণ ছাড়া চালক দিয়ে গাড়ি চালানো হচ্ছে। এর ফলে প্রতিনিয়ত বিভিন্ন সড়কে দুর্ঘটনা হচ্ছে। বঙ্গবন্ধু সেতুতে বেড়াতে গিয়ে বাসের চাপায় দুই মেডিকেল ইন্টার্নি চিকিৎসক নিহত হয়েছেন। এভাবে আর কত প্রাণ ঝড়বে সড়কে। কত মায়ের বুক খালি করবে নেশাগ্রস্ত চালকরা।

মানববন্ধনরত শিক্ষার্থীরা দ্রুত সময়ের মধ্যে ঘাতক চালক ও হেলপারের গ্রেফতার নিশ্চিত করে সর্বোচ্চ শাস্তির দাবি করেন। এছাড়া নিরাপদ সড়কের দাবি জানিয়ে আগামী ২৪ ঘন্টার মধ্যে ঘাতক বাসের চালক ও হেলপারকে গ্রেফতার করা না হলে কঠোর থেকে কঠোরতর আন্দোলনের হুশিয়ারি দেয় তারা।

প্রসঙ্গতঃ গতকাল রবিবার (১৬ ফেব্রুয়ারি) বেড়াতে গিয়ে টাঙ্গাইলের বঙ্গবন্ধু সেতু পূর্বপাড় গোলচত্ত্বর এলাকায় বাসের চাপায় ম্যাটস শিক্ষার্থী উদ্দিন হামীম তুর্য্য (২৭) ও সাদিয়া ইসলাম নদী (২৬) নামে দুইজন নিহত হয়। ঘাতক বাসের চালক-হেলপারের গ্রেফতারের দাবিতে ঐদিন রাত সাড়ে ১০টায় টাঙ্গাইল জেনারেল হাসপাতালের সামনে সড়ক অবরোধ করে ম্যাটসের বিক্ষুব্ধ শিক্ষার্থীরা। পরে পুলিশ ও পরিবহন নেতাদের আশ্বাসের পর রাত সাড়ে ১১টায় অবরোধ তুলে নেয়।

একই ধরনের খবর

মন্তব্য করুন