সপ্তাহ ব্যাপী ফলদ ও বনজ বৃক্ষ মেলার সমাপনী ও পুরস্কার বিতরণী

‘পরিকল্পিত ফল চাষ যোগাবে পুষ্টি সম্মত খাবার’ এই প্রতিপাদ্যকে সামনে নিয়ে পাবনা জেলা প্রশাসনের সহযোগিতায় কৃষি সম্প্রসারণ অধিদপ্তর ও সামাজিক বনবিভাগের আয়োজনে সরকারি এডওয়ার্ড কলেজ মাঠে সপ্তাহ ব্যাপী ফলদ ও বনজ বৃক্ষ মেলার সমাপ্তি ঘটে।

গতকাল কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপপরিচালক মো. আজাহার আলীর সভাপতিত্বে সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন পাবনা জেলা প্রশাসক কবির মাহমুদ।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সরকারি এডওয়ার্ড কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. হুমায়ুন কবির মজুমদার, উপাধ্যক্ষ প্রফেসর মো. আহসান হাবিব, পাবনা সদর উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান ও পাবনা জেলা মহিলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক শামসুন্নাহার রেখা।

আরও উপস্থিত ছিলেন পাবনা জেলা আওয়ামীলীগের ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক পাবনা সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শাওয়াল বিশ্বাস, সামাজিক বন বিভাগের বিভাগীয় কর্মকর্তা মাহবুবুর রহমান।

উপস্থিত থেকে আরও বক্তব্য রাখেন পাবনা জেলা কৃষকলীগের সাংগঠনিক সম্পাদক শাহাদৎ হোসেন, নার্সারী মালিক সমিতির নেতা কামাল হোসেন, উপসহকারী কৃষি কর্মকর্তা কামরুজ্জামান প্রমূখ।

মেলায় ৫০টি স্টলে বিভিন্ন নার্সারী তাদের বিভিন্ন রকম ফলদ ও বৃক্ষ প্রদর্শনী ও বিক্রয় করেন। মেলায় এ বছর প্রায় ৩০ লাখ টাকার গাছের চারা বিক্রি হয়েছে।

নার্সারী মালিকদের অনুরোধে মেলা কর্র্তৃপক্ষ আগামী ২৪ জুলাই পর্যন্ত বর্ধিত করা হয়েছে। মেলায় অংশগ্রহণকারী বিভিন্ন নার্সারীর মালিকদের পুরস্কৃত করা হয়।

সমাপনি অনুষ্ঠানে পবিত্র কুরআন থেকে তেলওয়াত করে উপসহকারী কৃষি কর্মকর্তা ফয়েজ উদ্দিন, ও গীতা পাঠ করেন কৃষি সম্প্রসারণ কর্মকর্তা কুন্তলা ঘোষ।

 

একই ধরনের খবর

মন্তব্য করুন