সরকার শিক্ষার গুণগত মান উন্নয়ন এবং সুশিক্ষিত জাতি গঠনে উচ্চ শিক্ষা প্রতিষ্ঠানকে গ্রামের মানুষের কাছে নিয়ে গেছে

পাবনা-৫ আসনের সংসদ সদস্য গোলাম ফারুক প্রিন্স বলেছেন, বর্তমান সরকার শিক্ষা বান্ধব সরকার। শিক্ষার গুণগত মান উন্নয়ন এবং সুশিক্ষিত এবং সমৃদ্ধ জাতি গঠনে সরকার শিক্ষাকে ঢেলে সাজানোর কাজ করছে।

এজন্য উচ্চ শিক্ষা প্রতিষ্ঠানকে গ্রামের মানুষের কাছে নিয়ে গেছে।

শনিবার দুপুরে পাবনা শহরের অদুরে রাজাপুরে বেসরকারি উদ্যোগে প্রস্তাবিত মাহাতাব বিশ্বাস সাইন্স এন্ড ইঞ্জিনিয়ারিং টেকনোলজি বিশ্ববিদ্যালয়ের নতুন ভবন ফরিদা টাওয়ারের ভিত্তি প্রস্তর স্থাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।

প্রস্তাবিত বিশ্ববিদ্যালয়ের চেয়ারম্যান অধ্যক্ষ মাহাতাব উদ্দিন বিশ্বাস এর সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য দেন প্রস্তাবিত বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মিজানুর রহমান, পাবনা প্রেস ক্লাবের সিনিয়র সহসভাপতি ও পাবনা সাংস্কৃতিক পরিষদের সভাপতি আখতারুজ্জামান আখতারা।

সদর উপজেলা আওয়ামীলীগের সহসভাপতি আজমত আলী বিশ্বাস,অধ্যাপক মাসুদুজ্জামান বিশ্বাস বিপুল, কম্পিউটার ইঞ্জিনিয়ার আসাদুজ্জামান বিশ্বাস শিপুল।

উপস্থিত ছিলেন প্রাক্তণ বিআরডিবি কর্মকর্তা মো: শফিউদ্দিন, আওয়ামীলীগ নেতা শেখ রাসেল আলী মাসুদ, কামরুজ্জামান রকি, সাংবাদিক আমিনুল ইসলাম জুয়েল, আব্দুল খালেক খান প্রমুখ।

এসময় প্রধান অতিথির বক্তৃতায় সংসদ সদস্য প্রিন্স আরো বলেন, শিক্ষাক্ষেত্রে নেয়া সরকারের পদক্ষেপে জাতি সুফল পাচ্ছে।

তিনি বলেন, শুধু চাকচিক্যময় দালান কোঠা নয়, প্রকৃত শিক্ষায় নজর দিতে হবে শিক্ষা প্রতিষ্ঠানের সংগে সংশ্লিষ্টদের।তবেই সরকারের এই উদ্যোগে সফল হবে।

তিনি পাবনার বিশিষ্ট শিক্ষানুরাগী ব্যক্তিত্ব ও বহু শিক্ষা প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা অধ্যক্ষ মাহাতাব উদ্দিন বিশ্বাসের শিক্ষা ক্ষেত্রে অবদানের প্রশংসা করেন।

একই ধরনের খবর

মন্তব্য করুন