সাঁথিয়ায় জাল সনদ তৈরীর কারখানা সনাক্ত মালিকের ১ বছর কারাদন্ড

সাঁথিয়া (পাবনা) প্রতিনিধিঃ পাবনার সাঁথিয়া থানা পুলিশ “ইকরা কম্পিউটার সেন্টার” নামে জাল সনদ তৈরীর কারখানা সনাক্ত করেছে।

এসময় কম্পিউটার সেন্টারের মালিক উপজেলার করমজা গ্রামের আজগর আলী খাঁর ছেলে নজরুল ইসলামকে আটক করে ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিট্রেট ও সাঁথিয়া উপজেলা নির্বাহী অফিসার এস এম জামাল আহমেদ জন্ম ও মৃত্যু নিবন্ধন আইন ২০০৪ এর ২১(২) ধারা মতে ১ বছরের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন।

এসময় জাল সনদ তৈরীর যন্ত্রপাতি ২টা ল্যাপটপ, ১টা স্ক্যানার মেশিন, ১টা প্রিন্টার, ১টা কিবোর্ডসহ জাল সনদপত্র জব্দ করেন।

জানা গেছে, গোপন সংবাদের ভিত্তিতে সোমবার ৯ মার্চ দুপুরে ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিট্রেট ও সাঁথিয়া উপজেলা নির্বাহী অফিসার এস এম জামাল আহমেদ সাঁথিয়া থানার অফিসার ইনচার্জ (তদন্ত) আমিনুল ইসলামসহ সঙ্গীয় ফোর্স নিয়ে উপজেলার চতুর বাজারে মঞ্জুর কাদের মহিলা কলেজ গেট সংলগ্ন পুলিশ ইকরা কম্পিউটার সেন্টারে অভিযান চালিয়ে জাল সনদ তৈরীর সরঞ্জাম উদ্ধার করেন।

জানা যায়, এখান থেকে বিভিন্ন শিক্ষা বোর্ড, বিশ্ববিদ্যালয়ের শিক্ষা সনদ, জন্ম সনদ, জাতীয় পরিচয় পত্রসহ প্রয়োজনীয় যে কোন ধরনের জাল সনদ তৈরী করে দেয়া হতো।

অপরদিকে বিকেলে ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিট্রেট ও সাঁথিয়া উপজেলা সহকারী কমিশনার(ভূমি) ফায়সাল রায়হান উপজেলা সদরে ঔষধের দোকানে অভিযান চালিয়ে মেয়াদ উত্তীর্ন ও দোকানের লাইন্সেস না থাকায় ৫ দোকানদারকে ১০ হাজার টাকা জরিমানা আদায় করেন।

একই ধরনের খবর

মন্তব্য করুন