সাঁথিয়ায় মেডিক্যাল টিম নমুনা সংগ্রহে বাড়িতে বাড়িতে

সাঁথিয়া (পাবনা) প্রতিনিধিঃ মরণঘাতী করোনা ভাইরাসের এই মহাদুর্যোগের সময় পাবনার সাঁথিয়ায় মেডিক্যাল টিম তাৎক্ষনিক রোগীর নমুনা সংগ্রহে বাড়িতে বাড়িতে গিয়ে হাজির হচ্ছেন।

সাঁথিয়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ ফাতেমা তুজ জান্নাত জানান, স্বাস্থ্য অধিদপ্তরের মাঠ পর্যায়ে কর্মরত স্বাস্থ্যসহকারীদের কাছ থেকে রিপোর্ট পাওয়ার সঙ্গে সঙ্গে মেডিক্যাল টিম করোনা সন্দেহ রোগীদের বাড়িতে হাজির হয় এবং তাদের রক্তের নমুনা সংগ্রহ করে রাজশাহী পাঠানো হয়।

এ পর্যন্ত সন্দেহজনক ১৯জনের রক্তের নমুনা সংগ্রহ করে রাজশাহী পাঠানো হয়েছে। রোববার ২৬ এপ্রিল পর্যন্ত ১১জনের নেগেটিভ রিপোর্ট পাওয়া গেছে। বাকী রিপোর্ট এখনো আসেনি।

উপজেলার ধুলাউড়ি ইউনিয়ন, পৌরসভা, করমজা ইউনিয়ন, ধোপাদহ ইউনিয়ন, ক্ষেতুপাড়া ইউনিয়ন ও আর/আতাইকুলা ইউনিয়ন থেকে নমুনা সংগ্রহ করা হয়েছে। সন্দেহজনক এরা সকলেই ঢাকা, নারায়নগঞ্জ, গাজীপুর ও চট্রগ্রাম থেকে আসা।

উপজেলায় মোট ৩৫৩জন হোম কোয়ারেন্টাইনে ছিল। বর্তমানে ৬২জন হোম কোয়রেন্টাইনে আছে। এদের আগমন অব্যাহত থাকায় প্রশাসন, পুলিশ ও স্বাস্থ্যকর্মীদের দ্বারা এদের নাম তালিকা সংগ্রহ চলমান রয়েছে।

তিনি আরও জানান, অসুবিধা হলো বাহির থেকে আসা ব্যক্তিরা পরিচয় এবং রোগের রক্ষন গোপন রাখতে চায়।

একই ধরনের খবর

মন্তব্য করুন