সিরাজগঞ্জের ছোনগাছা হাটে ভয়াবহ অগ্নিকান্ডে ১১টি দোকান ভস্মীভূত প্রায় ৪০ লাখ টাকার ক্ষয়ক্ষতি

সিরাজগঞ্জ প্রতিনিধিঃ সিরাজগঞ্জের ছোনগাছা হাটে ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। এতে অগ্নিকান্ডে ১১টি দোকান ও দোকানে থাকা মালামাল সম্পুর্ন পুড়ে ছাই হয়ে গেছে। রবিবার দিবাগত রাত দেড় টার দিকে সিরাজগঞ্জ সদর উপজেলার ছোনগাছা হাটে এঘটনা ঘটে।

স্থানীয়রা জানায়, ছোনগাছা হাটের দক্ষিনে অবস্থিত আলমগীরের মুদির দোকান থেকে প্রথমে আগুনের সূত্রপাত হয়। মুহূর্তের মধ্যে আগুন ছড়িয়ে পড়ে আশপাশের দোকানগুলোতে। টের পেয়ে স্থানীয়রা আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করে।

পরে খবর পেয়ে সিরাজগঞ্জ ও কাজিপুরের ফায়ার সার্ভিসের দুটি ইউনিট প্রায় ঘটনাস্থলে পৌছে প্রায় ১ ঘন্টা চেষ্টা করে আগুন নিয়ন্ত্রণে আনে। বৈদ্যুতিক সট-সার্কিট থেকে আগুন লেগেছে বলেছে প্রাথমিকভাবে ধারনা করছে ফায়ার সার্ভিসের লোকজন।

ক্ষতিগ্রস্থ ব্যাবসায়ীদের অভিযোগ আগুন লাগার পর বিদ্যুৎ সংযোগ সময়মত বন্ধ না করার কারনে আগুন দ্রুত ছড়িয়ে পড়ে এবং এতে আগুন নিয়ন্ত্রণে ব্যাঘাত ঘটায় ক্ষতির পরিমান বেশী হয়।

অগ্নিকান্ডের ঘটনায় ক্ষতিগ্রস্থ দোকান পরিদর্শন করেছেন উপজেলা চেয়ারম্যান রিয়াজ উদ্দিন, উপজেলা নির্বাহী কর্মকর্তা সরকার অসীম কুমার। এসময় উপজেলা ভাইস চেয়ারম্যান নাসিম রেজা নুর দীপু, ছোনগাছা ইউপি চেয়ারম্যান প্রকৌশলী শহিদুল আলম তাদের সাথে ছিলেন।

এসময় দোকান মালিকরা জানান, আগুনে প্রায় ৪০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে তাদের। পরিদর্শন শেষে তাদের সহযোগিতার আশ্বাস দেন উপজেলা পরিষদ চেয়ারম্যঅন ও নির্বাহী কর্মকর্তা।

একই ধরনের খবর

মন্তব্য করুন