সিরাজগঞ্জের তাড়াশে আন্তর্জাতিক ও জাতীয় প্রতিবন্ধী দিবস পালিত

তাড়াশ প্রতিনিধি: সিরাজগঞ্জের তাড়াশে আন্তর্জাতিক ও জাতীয় প্রতিবন্ধী দিবস পালন করা হয়েছে। “কোভিডোত্তর বিশ্বের টেকসই উন্নয়ন,প্রতিবন্ধী ব্যক্তির নেতৃত্ব ও অংশগ্রহন” এই প্রতিপাদ্য নিয়ে।

৮ ডিসেম্বর বুধবার সকালে উপজেলা পরিষদ সভাকক্ষে উপজেলা প্রশাসন ও জিইউকে বাস্তবায়নাধীন ইনক্লুসিভ এডুকেশন (আইই) প্রকল্প এর যৌথ আয়োজনে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) লায়লা জান্নাতুল ফেরদৌস এর সভাপতিত্বে ৩০তম আন্তর্জাতিক প্রতিবন্ধী দিবস ও ২৩তম জাতীয় প্রতিবন্ধী দিবস উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভা করা হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তাড়াশ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান আনোয়ার হোসেন খান, উপজেলা সমাজসেবা অফিসার এ কে এম মনিরুজ্জামান,যুব উন্নয়ন কর্মকর্তা আ,ফ,ম নজরুল ইসলাম প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা নূুর মামুন,

জিইউকে’র মনিটরিং ও ডকুমেন্টশন অফিসার কিশোর কুমার, ইনক্লুসিভ এডুকেশন (আইই) প্রকল্প’র ব্যবস্থাপক আতাউর রহমান, ফাইন্যান্স এ্যান্ড এডমিন অফিসার সঞ্জিত কুমার, ইনক্লুসিভ এডুকেশন (আইই) অফিসার অরবিন্দু বর্মণ, কমিউনিটি ফিল্ড ফ্যাসিলিটেটর তাসলিমা খাতুন,

সাজেদুর রহমান তাহেরা হক প্রতিবন্ধী বিদ্যালয়ের প্রধান শিক্ষক ইব্রাহিম হোসেন, উপজেলা প্রেসক্লাবের সহ সভাপতি মহসীন আলী,সাংগঠকি সম্পাদক সোহেল রানা সোহাগ।

বিশিষ্ট সমাজসেবক আব্দুর রাজ্জাক খান, প্রতিবন্ধী সংগঠনের সভাপতি মোতাহার হোসেন ও সদস্যবৃন্দ। এছাড়াও এতে
উপজেলার প্রতিবন্ধী ব্যক্তিরা অংশগ্রহন করেন।

আরও ড়েনঃ সিরাজগঞ্জের শাহজাদপুরে দৃষ্টি প্রতিবন্ধী সিয়ামের কন্ঠে বঙ্গবন্ধুর ভাষণ, মুগ্ধ শ্রোতারা

একই ধরনের খবর

মন্তব্য করুন