সিরাজগঞ্জের বেলকুচিতে ৭ই মার্চে দলীয় কার্যালয় তালাবদ্ধ জাতীয় পতাকা মাটিতে

আমিনুল ইসলাম, সিরাজগঞ্জঃ সিরাজগঞ্জের বেলকুচিতে ৭ মার্চে দলীয় কার্যালয়ে তালাবদ্ধ, দলীয় পতাকা উত্তলন থাকলেও জাতীয় পতাকা পড়ে রয়েছে মাটিতে। এছাড়া নেই কোন দলীয় কর্মসূচী। দেখা মিলেনি নেতাকর্মীদের।

দলীয়ভাবে ঐতিহাসিক ৭ মার্চ যথাযোগ্য মর্যাদায় পালন ও দলীয় বিভিন্ন সংগঠন ৭ মার্চ উপলক্ষে বিভিন্ন কর্মসূচি হাতে নিলেও বেলকুচিতে দিবসটি উপলক্ষে নেই কোন কার্যকম। উক্ত দিবস উপলক্ষে দেশের বিভিন্ন স্থানে বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন ও আওয়ামী লীগের কর্মসূচি পালন করছে। কিন্তু বেলকুচিতে দিবসটি উপলক্ষে কোন কর্মসুচি না থাকাতে সাধারণ নেতাকর্মীদের মাঝে ক্ষোভের সৃষ্টি হয়েছে।

জানাগেছে, সকালে কয়েকজন নেতা কর্মি দলীয় কার্যলায়ে পতাকা উত্তলন করেই চলেযায়। দুপুর নাগাদ দেখা যায় দলীয় কার্যালয়ে দলীয় পতাকা উত্তলন থাকলেও জাতীয় পতাকা রয়েছে মাটিতে, কার্যালয় রয়েছে তালাবদ্ধ। দেখা মেলেনি নেতাকর্মীদের, নেই কোন কর্মসূচী।

সংগঠনের কর্মীরা জানান, এই দিবসটি যথাযোগ্য মর্যাদায় পালন করা দরকার ছিলো। এই দিবসটি যেখানে জাতীয় ভাবে স্বকৃত সেহেতু বাঙালির মুক্তি সংগ্রামের ইতিহাসে এক ঐতিহাসিক দিন আজ। কিন্তু বেলকুচি উপজেলায় কেনো দলীয় ভাবে এই দিবসটি পালন হলো আমাদের জন্য বিষয়টি খুবই দুঃখজনক।

এ বিষয়ে বেলকুচি উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ফজলুল হক সরকার জানান, ৭ মার্চ বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের ঐতিহাসিক ভাষন উপলক্ষে সকালে কিছু নেতা কর্মী নিয়ে পতাকা উত্তোলন করছি, আর বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানে প্রতিকৃতিতে পূস্প মাল্য অপূর্ণ করেছি। সকালে বৃষ্টি থাকার কারনে নেতা কর্মীদের উপস্থিতি ছিলো কম।

উপজেলা আওয়ামীলীগের সভাপতি একেএম ইউসুফজী খান বলেন, আমরা সকালে দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তলন, বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের প্রতিকৃতিতে পুস্পমাল্য অর্পণ করেছি।

পতাকা মাটিতে পড়ে থাকার বিষয়ে তিনি বলেন, সকালে বৃস্টি হয়েছে, সে কারণে পতাকা মাটিতে পড়ে যেতে পারে।

একই ধরনের খবর

মন্তব্য করুন