সিরাজগঞ্জে কৃষি সম্প্রসারণ কার্যালয়ে জাতীয় পতাকা উড়ছেই

সিরাজগঞ্জ প্রতিনিধিঃ অমর একুশে ফেব্রæয়ারি মহান শহীদ দিবস ও আর্ন্তজাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে সিরাজগঞ্জ জেলা কৃষি সম্প্রসারণ বিভাগে সকালে উত্তোলন করা পতাকা এখনও উড়ছে।

সরেজমিন রাত ৮টার দিকে দেখাগেছে,শহরের বি.এ কলেজ রোডস্থ জেলা কৃসি সম্প্রসারণ অধিদপ্তরের কার্যলয়ে জাতীয় পতাকা অর্ধনমিত ভাবে উড়ছে। বিষয়টি জানতে অফিস গেটে অনেক চেষ্টা করেও কাউকে পাওয়া যায়নি। তবে ধারনা করা হচ্ছে সরকারি অফিসের কর্মচারীরা জাতীয় দিবসকে গুরুত্ব না দিয়ে উদাসীনতার পরিচয় দিয়ে পতাকাটি নামায়নি।

সিরাজগঞ্জ জেলা প্রশাসক কর্তৃক মহান শহীদ দিবস উপলক্ষে গঠিত জাতীয় পতাকা সঠিক ভাবে, সঠিক মাপে উত্তোলন কমিটির প্রধান জেলা তথ্য কর্মকর্তা মোঃ আবুল খায়ের এবিষয়ে রাত সাড়ে ৮টার দিকে জানান, বিষয়টি আসলে কাজের চাপে মনিটরিং করতে পারিনি। তবে কোন অবস্থাতেই রাতে জাতীয় পতাকা উত্তোলন করা যাবেনা। এঅপরাধ মেনে নেয়া যায়না। এজন্য শাস্তির বিধান কি তা তিনি জানাতে পারেননি। তবে তিনি সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানসহ সকলের সচেতনতার জন্য এমন ঘটনার সংবাদ মাধ্যমে প্রচার করার জন্য অনুরোধ করেন। একই সাথে বিষয়টি তিনি গুরুত্বের সাথে দেখবেন বলেও এ প্রতিনিধিকে জানান।

সিরাজগঞ্জ জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক হাবিবুল হকের সাথে যোগাযোগ করা হলে তিনি বিষয়টিকে গুরুত্ব না দিয়ে সাফ জানিয়ে দিলেন আমি এখন চট্টগ্রাম যাচ্ছি। হয়তো গার্ড খেয়াল করেনি। এটা তেমন কোন বিষয় না।

একই ধরনের খবর

মন্তব্য করুন