সিরাজগঞ্জে ট্রেনের ২ বগি লাইনচ্যুত ৭ ঘন্টা পর ট্রেন চলাচল স্বাভাবিক

আমিনুল ইসলাম, সিরাজগঞ্জঃ সিরাজগঞ্জে বঙ্গবন্ধু সেতু পশ্চিম রেলওয়ে স্টেশনে মালবাহী একটি ট্রেনের দুইটি বগি লাইনচ্যুতের ঘটনায় ঢাকার সঙ্গে উত্তরবঙ্গ ও খুলনার যোগাযোগ ৭ ঘন্টা বন্ধ থাকে। এর ফলে ভোগান্তিতে পড়ে হাজার হাজার যাত্রি।

মঙ্গলবার সকাল সাড়ে ৭টার দিকে বঙ্গবন্ধু সেতু পশ্চিম রেলওয়ে স্টেশনের সয়দাবাদ এলাকায় মালবাহী ট্রেনের ২টি বগি লাইনচ্যুত হয়। দুপুর সোয়া দুইটার দিকে রিলিফ ট্রেনের সহায়তায় লাইনচ্যুত দুইটি বগিকে সরিয়ে নেয়ার পর ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

বঙ্গবন্ধু সেতু পশ্চিম সায়দাবাদ রেল স্টেশন মাষ্টার ইসমাইল হোসেন জানান, ভারতের পণ্যবাহী ট্রেন ঈশ্বরদী থেকে বঙ্গবন্ধু সেতু পশ্চিমপাড়ে যাওয়ার পথে ট্রেনটি সয়দাবাদ পৌছালে এর দুটি বগি লাইনচ্যুত হয়। এতে ওই স্টেশনের লুপ লাইনসহ তিনটি লেন লক হয়ে ঢাকার সঙ্গে উত্তরা লের ট্রেন যোগাযোগ বন্ধ হয়ে যায়। পরে লাইনচ্যুত বগি দুটি উদ্ধারের জন্য ঈশ্বরদী থেকে রিলিফ ট্রেন আসার পর বগি দুটি অপসারন করে। দুপুর দুইটা থেকে ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

সিরাজগঞ্জ রেলওয়ে পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা হারুন মজুমদার বলেন, সকালে মালবাহী একটি ট্রেনে সায়দাবাদ এলাকায় এসে পৌছালে ট্রেনের দুইটি বগি লাইনচ্যুত হয়। এ ঘটনার পর থেকে ঢাকার সাথে উত্তরবঙ্গের রেল যোগাযোগ ৭ ঘন্টা বন্ধ থাকার পর দুপুর সোয়া দুইটার দিকে ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

একই ধরনের খবর

মন্তব্য করুন