সিরাজগঞ্জে ১৫ বস্তা ভিজিডির চালসহ ইউপি সদস্য আটক

আমিনুল ইসলাম, সিরাজগঞ্জঃ সিরাজগঞ্জ সদর উপজেলার বাগবাটি ইউনিয়নে হতদরিদ্রদের জন্য বরাদ্দকৃত ভিজিডি’র ১০ টাকা মূল্যের ১৫ বস্তা চালসহ আল-আমিন নামের এক ইউপি মেম্বারকে গ্রেফতার করেছে পুলিশ।

বৃহস্পতিবার ১৬ এপ্রিল দুপুরে বাগবাটি ইউনিয়নের গাড়াদহ গ্রাম থেকে চালসহ তাকে আটক করা হয়। আল-আমিন বাগবাটি ইউনিয়নের ৩নং ওয়ার্ডের মেম্বার।

স্থানীয়রা জানান, বাগবাটি ইউনিয়নের ইউপি মেম্বার আল-আমিন সকালে ভিজিডি’র চাল কালোবাজারে বিক্রি করার জন্য গোপনে লুকিয়ে রাখলে এলাকাবাসী তা জব্দ করে পুলিশে খরব দেয়।

খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে এসে ওই চালসহ ইউপি মেম্বারকে আটক করে থানায় নিয়ে যায়।

স্থানীয়রা আরও বলেন, সে দীর্ঘ দিন যাবত ওই বাড়ীতে চাল মজুদ রাখে। এসময় হতদরিদ্রদের ত্রান না দেয়ায় মেম্বারের শাস্তির দাবিতে বিক্ষোভ মিছিল ও শ্লোগানে মুখরিত হয়ে ওঠে পুরো এলাকা।

সিরাজগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ হাফিজুর রহমান জানান, সরকারী ১০ টাকা কেজি মূল্যের চাল বিক্রি করছে মর্মে এলাকাবাসী অবগত করলে পুলিশ ঘটনাস্থলে গিয়ে চালসহ ৩নং ওয়ার্ডের ইউপি মেম্বার আল-আমিনকে গ্রেফতার করে থানায় নিয়ে আসে।

এ ব্যাপারে সিরাজগঞ্জ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সরকার অসীম কুমার সরকার বলেন, হতদরিদ্রদের জন্য বরাদ্দকৃত চালসহ ইউপি মেম্বার আল-আমিনকে আটক করে পুলিশ। এ ঘটনায় একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। আগামী ২৪ ঘন্টার মধ্যে তদন্ত প্রতিবেদন দাখিলের পর আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।

একই ধরনের খবর

মন্তব্য করুন