সিরাজগঞ্জে ৮ অসাধু ঔষধ ব্যবসায়ীকে ভ্রাম্যমাণ আদালতে ২ লক্ষ ২২ হাজার টাকা জরিমানা

সিরাজগঞ্জ প্রতিনিধিঃ সিরাজগঞ্জে ৮ অসাধু ঔষধ ব্যবসায়ীকে ভ্রাম্যমাণ আদালতে ২ লক্ষ ২২ হাজার টাকা জরিমানা করেছেন জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ফয়সাল আহমেদ।

বৃহস্পতিবার দুপুরে গোপন সাংবাদের বৃত্তিতে লেঃ এম এম এইচ ইমরান এর নেতৃত্বে র‌্যাব-১২ এর সদর কোম্পানীর একটি চৌকষ আভিযানিক দল। সিরাজগঞ্জ জেলার সদর থানাথীন খলিফা পট্টির বেশ কয়েকটি ঔষধের দোকানে অভিযান পরিচালনা করেন।

এসময়ে উপস্থিত ড্রাগ সুপার সিরাজগঞ্জ (দায়িত্ব প্রাপ্ত), সহকারী পরিচালক মোঃ শেখ আহসান উল্লাহর এর তত্ত্বাবধানে মেয়াদ উর্ত্তীন ও অনিবন্ধিত, চিকিৎসকের সেম্পল নেশা জাতীয় বিপুল পরিমান ঔষধ জব্দ করা হয়। এসকল অবৈধ ঔষধ ফার্মেসীতে রাখার অপরাধে উপস্থিত নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ ফয়সাল আহম্মেদ এর ভ্রাম্যমান আদালতের মাধ্যমে তাদেরকে বিভিন্ন অর্থ দন্ডে দন্ডিত করা হয়।

অর্থ দন্ডে দন্ডিত ব্যক্তিরা হলেন,
১। মোঃ আতাউর রহমান (রিপন) (৩৫), পিতা-মোঃ আব্দুল আজিজ, ২ নং খলিফা পট্টি ৫,০০০/-
২। প্রদীপ কুমার পাল (৩৬), পিতা-মৃত ললিত মোহন পাল, ২ নং খলিফা পট্টি ৫০,০০০/-
৩। মোঃ শাহিন রেজা (৩২), পিতা- মোঃ আব্দুর রহিম, ২ নং খলিফা পট্টি ৭০,০০০/-
৪। মোঃ সাহেফুল ইসলাম (৩২), পিতা-রুস্তম আলী, এস এস রোড ২০,০০০/-
৫। মোঃ সোহেল মাহমুদ (৩৮), পিতা-মৃত আলহাজ্জ আহম্মেদ ২ নং খলিফা পট্টি ১০,০০০/-
৬। মোঃ এরশাদ আলী (৩৭), পিতা-আছের আলী, এস এস রোড ৫০,০০০/-
৭। মোঃ জহির উদ্দিন (৪০), পিতা-আহের উদ্দিন এস এস রোড ১৫,০০০/-
৮। মোঃ মৃর্জা রেজাউল ইসলাম (৪১), পিতা- মির্জা মনিরুল ২ নং খলিফা পট্টি ২,০০০/-

এছাড়াও ফার্মেসি হতে রেজিস্টার বিহীন ঔষধ ২,২৩৪ পিস, সেম্পল ঔষধ ২,১২,৮৯২ পিস, মেয়াদ উর্ত্তীন ঔষধ ১,০৪৩ পিস এবং নিশা জাতীয় টামেনন্ডা ৫১৭ পিস জব্দ করা হয়।

উল্লেখিত ব্যক্তিদের ১৯৪০ সালের ঔষধ আইনের (ক), (খ), (গ) এবং ২৭ ধারায় এবং ২০০৯ সালের ভোক্তা আইনের ৫১ ধারায় সর্বমোট ২,২২,০০০/- জরিমানা করা হয়।

এসময়ে করোনা ভাইরাস প্রতিরোধে সকলকে নিজ গৃহে অবস্থানের আহবান জানানো হয় এবং সরকার নির্ধারিত নিত্য প্রয়োজনীয় দ্রব্যে সামগ্রীর দোকানগুলোকে সরকারি নির্দেশনা মেনে চলতে নির্দেশনা প্রদান করা হয়।

একই ধরনের খবর

মন্তব্য করুন