স্টার্টআপ গুলোতে ২০০ মিলিয়ন ডলার বিনিয়োগ এসেছে

প্রেস বিজ্ঞপ্তঃ তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন দেশে বিগত চার বছরে স্টার্টআপ গুলোতে ২০০ মিলিয়ন ডলার বিনিয়োগ এসেছে।

স্টার্টআপ ইকোসিস্টেম গড়ে তুলতে উদ্যোক্তাদের জন্য অর্থনৈতিক সহযোগিতা অত্যন্ত জরুরি উল্লেখ করে প্রতিমন্ত্রী বলেন স্টার্টআপদের যথাযথ বিকাশের লক্ষ্যে সরকার মেন্টরিং, কোচিং ও ফান্ডিং সহ সার্বিক সহযোগিতা প্রদান করছে।

প্রতিমন্ত্রী আজ হোটেল ইন্টারকন্টিনেন্টালে আইডিএলসি ভেঞ্চার ক্যাপিটাল ফান্ড-১ এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতা করছিলেন।

প্রতিমন্ত্রী বলেন দেশের তরুণ উদ্যোক্তাদের সহযোগিতা করার লক্ষে চলতি বাজেটে এক কোটি টাকা বরাদ্দ দিয়েছে সরকার। তাদের জন্য সীড স্টেজে এক লক্ষ থেকে দশ লক্ষ টাকা সহায়তা প্রদান করা হচ্ছে। এছাড়া গ্রোথ স্টেজে ১ কোটি থেকে ৫ কোটি টাকা পর্যন্ত ভেঞ্চার ক্যাপিটাল হিসেবে প্রদান করা হচ্ছে।

দেশের অর্থনৈতিক প্রবৃদ্ধির পেছনে তরুণ উদ্যোক্তাদের গুরুত্বপূর্ন ভূমিকা রয়েছে উল্লেখ করে পলক বলেন এই খাতকে এগিয়ে নিতে সরকারের পাশাপাশি আইডিএলসি এর মত বেসরকারি প্রতিষ্ঠানসমূহকে এগিয়ে আসতে হবে। তিনি নতুন নতুন উদ্ভাবনী সলিউশন এর মাধ্যমে দেশীয় চাহিদা পূরণ করার জন্য উদ্যোক্তাদের প্রতি আহ্বান জানান।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন আইডিএলসি এর সিইও এবং এমডি আরিফ খান।

পরে প্রতিমন্ত্রী আনুষ্ঠানিকভাবে আইডিএলসি ভেঞ্চার ক্যাপিটাল ফান্ড-১ এর উদ্বোধন করেন।

একই ধরনের খবর

মন্তব্য করুন