পাবিপ্রবিতে পরিকল্পনা, প্রস্ততি ও মানোন্নয়ন বিষয়ক কর্মশালা

পাবনা প্রতিনিধিঃ পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউশনাল কোয়ালিটি আ্যাস্যুরেন্স সেল (আইকিউএসি) এর উদ্যোগে শিক্ষকদের জন্য ‘‘প্রস্তুতি, পরিকল্পনা ও মানোন্নয়ন’’

বিষয়ক দুইদিনব্যাপী একটি কর্মশালা আজ রোববার শুরু হয়েছে। কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. মোঃ আনোয়ারুল ইসলাম এবং বিশেষ অতিথি ছিলেন

কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আনোয়ার খসরু পারভেজ।কর্মশালায় সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউশনাল কোয়ালিটি আ্যাস্যুরেন্স সেল এর পরিচালক ড. মোহাম্মদ নাজমুল ইসলাম।

কর্মশালায় প্রধান আলোচক ছিলেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউশনাল কোয়ালিটি আ্যাস্যুরেন্স সেল এর অতিরিক্ত পরিচালক ও মার্কেটিং বিভাগের অধ্যাপক ড. মো. এনায়েত হোসেন।

তিনি প্রস্তুতি, পরিকল্পনা ও মানোন্নয়ন নিয়ে বিশদ আলোচনা করেন।উপ-উপাচার্য অধ্যাপক ড. মোঃ আনোয়ারুল ইসলাম বলেন, উন্নয়নের জন্য সঠিক পরিকল্পনা অত্যন্ত গুরুত্বপূর্ণ।

প্রতিটি কাজ আমাদের পরিকল্পনা মাফিক এবং সঠিকভাবে সম্পাদন করতে হবে। উপযুক্ত মানবসম্পদ তৈরি করার জন্য আমাদেরকে শিক্ষা ও গবেষণার মান উত্তোরোত্তর বৃদ্ধি করতে হবে।

বিশ্ববিদ্যালয়ের উৎপাদিত জ্ঞান দক্ষ মানব সম্পদ গড়ার কাজে লাগাতে হবে। প্রেস রিলিজকোষাধ্যক্ষ অধ্যাপক ড. আনোয়ার খসরু পারভেজ বলেন,

এই ধরনের কর্মশালার মাধ্যমে আমরা আমাদের দুর্বলতাকে খুঁজে বের করে সমস্যা সমাধান করতে পারবো বলে তিনি প্রত্যাশা করেন।

অনুষ্ঠানের সভাপতি ড. মোহাম্মদ নাজমুল ইসলাম অতিথিদের ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেন। কর্মশালায় ৪ টি বিভাগের ২৫ জন সিনিয়র শিক্ষক অংশগ্রহণ করেন।

কর্মশালা বিশ্ববিদ্যালয়ের ডিজিটাল কনফারেন্স রুমে দুইদিনব্যাপী দুটি সেশনে সকাল ১০ টায় শুরু হয়ে বিকাল ৫ টা পর্যন্ত চলবে। অনুষ্ঠান সঞ্চালনা করেন আইকিউএসি এর অতিরিক্ত পরিচালক লিটন চন্দ্র পাল।

একই ধরনের খবর

মন্তব্য করুন