ঈশ্বরদীতে মৎস্য সপ্তাহ সফল করতে সাংবাদিক সম্মেলন

ঈশ্বরদী (পাবনা) প্রতিনিধিঃ “স্বয়ংসম্পূর্ণ মাছে দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ” এই প্রতিপাদ্যকে সানে রেখে জাতীয় মৎস্য সপ্তাহ সফল করতে গতকাল বুধবার দুপুরে ঈশ্বরদী উপজেলা সম্মেলন কক্ষে সাংবাদিক সম্মেলনের আয়োজন করা হয়।

সাংবাদিক সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন ঈশ্বরদী উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা শাকিলা জাহান। ঈশ্বরদী উপজেলা নির্বাহী কর্মকর্তা আল-মামুন সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা কৃষি কর্মকর্তা আব্দুল লতিফ, মুক্তিযোদ্ধা আব্দুল খালেক ও উপজেলা মৎস্যজীবি সমিতির সভাপতি আবুল হাসেম।

বিভিন্ন জাতীয় দৈনিকের প্রতিনিধি ও স্থানীয় পত্রিকার সম্পাদকেরা উপস্থিত ছিলেন। মৎস্য কর্মকর্তা বলেন, এবার মৎস্য সপ্তাহ পালন করা হবে ভিন্ন আঙ্গিকে, কর্মসুচিগুলো পালন করা হবে পৃথক কৌশলে ও আকর্ষণীয় ভাবে। জমায়েত, র‌্যালি, পোনা অবমুক্ত করণ, সমাবেশ ও আলোচনা সভা ও সফল মৎস্য চাষিদের চারজনকে পুরস্কার বিতরণ করা হবে ক্যাটাগরি ভিত্তিতে।

২৮ জুলাই পর্যন্ত এসব কর্মসুচি বাস্তবায়ন করা হবে। মুলাডুলি ও দাশুড়িয়া হাটবাজার এবং মাজদিয়া নদী এলাকাসহ বিভিন্ন স্কুল কলেজে শিক্ষার্থীদের মধ্যে মৎস্য আইনও চাষ সম্পর্কে আলোচনা সভা ও ভিডিও প্রদর্শণ করা হবে।

একই ধরনের খবর

মন্তব্য করুন