সাঁথিযার সঙ্গীতগুরু রতন দাসকে শিল্পকলা একাডেমির সম্মাননা প্রদান

সাঁথিয়া(পাবনা)প্রতিনিধিঃ সঙ্গীত এবং নাট্যকলায় অসামান্য অবদান রাখায় সাঁথিয়া সঙ্গীত বিদ্যালয়ের পরিচালক রতন দাসকে সম্মাননা প্রদান করলো পাবনা জেলা শিল্পকলা একাডেমি।

গতকাল বুধবার সন্ধ্যায় সরকারি এড্ওয়ার্ড কলেজের মুক্তমঞ্চে পাবনা জেলা শিল্পকলা একাডেমি কর্তৃক অনুষ্ঠানে তাকে এ সম্মাননা দেয়া হয়।

পাবনা জেলা প্রশাসক ও জেলা শিল্পকলা একাডেমির সভাপতি জসিম উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠিত এ সম্মাননা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন পাবনা-৫ আসনের সংসদ সদস্য খন্দকার গোলাম ফারুক প্রিন্স।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন পাবনা সরকারী এড্ওয়ার্ড কলেজের অধ্যক্ষ হুমায়ুন কবীর মজুমদার। এ অনুষ্ঠানে সঙ্গীত ও নাট্যকলায় অবদান রাখায় ২০১৩-২০১৬ সাল পর্যন্ত মোট ২০ জন গুণীব্যক্তিকে উত্তরীয়,

সম্মাননা সনদ ও নগদ দশ হাজার টাাকা করে দেয়া হয়। সংসদ সদস্য খন্দকার গোলাম ফারুক প্রিন্স ও জেলা প্রশাসক জসিম উদ্দিন তাদের হাতে সম্মাননা পুরস্কার তুলে দেন।

সম্মাননা প্রদান অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সাঁথিযা থিয়েটারের সভাপতি আব্দুদ দাইন, সাঁথিয়া প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আবুল কাশেম, সহ-সভাপতি মনসুর আলম খোকন,

২০১৬ সালের শ্রেষ্ঠ প্রাথমিক শিক্ষক শফিকুল ইসলাম রিপন প্রমুখ। উল্লেখ্র্য, রতন দাস দৈনিক সংবাদের সাঁথিয়া উপজেলা প্রতিনিধি, সাঁথিয়া প্রেসকøাবের প্রতিষ্ঠাতা সদস্য,

সাঁথিয়া সঙ্গীত বিদ্যালয় ও থিয়েটারের প্রতিষ্ঠাতা এবং সাঁথিয়া উপজেলা শিল্পকলা একাডেমির সঙ্গীত প্রশিক্ষক। কর্মজীবনে তিনি সাঁথিযা সরকারি কলেজের লাইব্রেরিয়ান।

ইতোপূর্বে তার দল জারি গানে জাতীয় পর্যায়ে আবদান রেখেছে। এ সম্মানাপ্রাপ্তির অনুভূতি জানতে চাইলে রতন দাস জানান, এটি তার জীবনের সর্বশ্রেষ্ঠ প্ওায়া সম্মান ও স্বীকৃতি।

সাঁথিয়া উপজেলা শিল্পকলা একাডেমির সভাপতি ও উপজেলা নির্বাহী কর্মকর্তা জাহাঙ্গীর আলম তার প্রতিষ্ঠানের সঙ্গীত প্রশিক্ষক রতন দাসের এ সম্মাননা প্ওায়ায় সন্তোষ প্রকাশ করে তাকে অভিনন্দন জানিয়েছেন।

একই ধরনের খবর

মন্তব্য করুন