ভাঙ্গুড়ায় কয়েকটি বাড়ি নদীগর্ভে বিলিন

ভাঙ্গুড়া(পাবনা) প্রতিনিধিঃ
পাবনার ভাঙ্গুড়ায় গত কয়েকদিনে ভারী বর্ষনে কয়েকটি বাড়ি বড়াল নদী গর্ভে বিলিন হয়েছে ।

উপজেলার পৌর সদরের ৩নং ওয়ার্ডের এসআর পাড়া মহল্লার বড়াল নদীর তীর এলাকায় এঘটনা ঘটে।অপরদিকে ঝুঁকিতে আছে আরও কয়েক বাড়ি।

জানা গেছে, ভাঙ্গুড়া বড়াল নদীর তীর ঘেঁষে যুগ যুগ ধরে সুখেই বসবাস করে আসছে বেশ কিছু পরিবার। কিন্তু সেই সুখে বাধ সাধে বড়াল নদীর কড়াল গ্রাস। সে গ্রাসে সর্বশান্ত হয়েছে বেশ কয়েকটি পরিবার।

এগুলো হলো আব্দুর রহিম, শ্যামল কুমার, শুকুর আলী, শফিকুল ইসলামের পরিবার। এসআর পাড়ায় সরেজমিন গিয়ে দেখা যায়, বড়াল নদীর তীর ঘেঁষে বসবাসরত কয়েকটি পরিবারের বসতবাড়ি ঘড়সহ ভেঙ্গে নদীর মধ্যে চলে গেছে।

এদের মধ্যে কেউ কেউ সর্বশান্ত হয়ে অন্যত্রে সরে গেছেন আবার নারায়ণ চন্দ্র, শঙ্কর বৈরাগীর বাড়ি ঝুঁকির মধ্যে রয়েছে। আবার কেউবা নিজ উদ্যোগে বাশের প্যালা দিয়ে তা রক্ষার ব্যর্থ চেষ্টা করছেন।যে কোনো মুর্হুতে তাদের বাড়িও নদীতে ভেঙ্গে যেতে পারে।

মৌচাক সিনামা হল টু এসআর পাড়া রাস্তাও যেকোন সময় ভেঙ্গে যেতে পারে। তবে পৌরসভা থেকে নদী ভাঙ্গন রাস্তাটিকে পাশে পিলার দিয়ে রক্ষার জন্য চেষ্টা করছেন এমনটি জানিয়েছেন ৩ নং ওয়ার্ড কাউন্সিলর মো. বরাত আলী।

জানতে চাইলে প্যানেল মেয়র মো. আব্দুর রহিম বলেন,‘নদী ভাঙ্গনে ক্ষতিগ্রস্থ পরিবার গুলের মাঝে পৌরসভা থেকে ৫ হাজার টাকা করে অনুদান দেওয়া হয়েছে।’ তবে স্থায়ী সমাধানের জন্য উর্ধ্বতন কর্তৃপক্ষের সুদৃষ্টি কমনাও করেন তিনি।

একই ধরনের খবর

মন্তব্য করুন