সাঁথিয়ায় বেইলী ব্রিজ ভেঙ্গে ট্রাক খাদে দেখার কেউ নেই

সাঁথিয়া(পাবনা)প্রতিনিধিঃ পাবনার সাঁথিয়ায় ঠিকাদারের চরম গাফলতি ও সংশ্লিষ্ট কর্তৃপক্ষের অবহেলায় সাঁথিয়া বেড়া সড়কের বোয়াইলমারী গোরস্থান নামক স্থানে সদ্য নির্মিত বেইলী ব্রিজটি ২য় বারের মত ভেঙ্গে ট্রাক খাদে পড়েছে।

এতে যান চলাচলে বিঘ্ন ঘটায় ব্যবসায়ীসহ ঈদের সামনে ঘরে ফেরা মানুষেরা চরম দুর্ভোগে পড়েছে।জানা যায়, গতকাল রবিবার সকাল সাড়ে ৯টার দিকে পাবনার সাঁথিয়া-বেড়া সড়কের বোয়াইলমারী গোরস্থানের নিকট,

সদ্য নির্মিত বেইলী ব্রিজের উপর দিয়ে ট্রাক যাওয়ার সময় ব্রিজটি ভেঙ্গে ট্রাকটি গভীর খাদে পরে যায় । এ সময় ট্রাক চালক-হেলপারসহ একজন মরটসাইকেল আরোহী ট্রাকের নীচে পড়ে গুরুতর আহত হয়।

আহতদের দ্রুত সাঁথিয়া হাসপাতালে নেয়া হয়েছে বলে স্থানীয়রা জানান।জানা গেছে প্রায় ১ মাস আগে ইউনুছ এন্ড ব্রাদার্স নামের একটি ঠিকাদারী প্রতিষ্ঠান এই বেইলী ব্রিজটি নির্মাণের তিনদিনের মাথায় বেইলী ব্রিজের পাটাতনসহ একটি ট্রাক দেবে যায়।

এতে যানচলাচল ও জনদুর্ভোগের সৃষ্টি হয়। পরবর্তীতে ঠিকাদারী প্রতিষ্ঠান বেইলী ব্রিজটি পূণঃনির্মাণ করেন। পুনঃনির্মানের পর প্রায় ২০/২৫ দিনধরে যানচলাচল আবার শুরু হয়।

গতকাল রবিবার এই ব্রিজের উপর দিয়ে ট্রাক চলাচল করতে গিয়ে পূনরায় ব্রিজটি ভেঙ্গে চুরমার হয়ে ট্রাকসহ গভীর খাদে পড়ে যায়। এ ব্যাপারে পাবনা সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী সমীরণ রায় বলেন, বিষয়ািট আমি শুনেছি তবে সরেজমিন না দেখা পর্যন্ত কিছু বলতে পারছিনা।

এলাকাবাসীর অভিযোগ বার বার এই দুর্ঘটনার জন্য ঠিকাদারী প্রতিষ্ঠানের চরম গাফলতি ও সংািশ্ল®ট কর্তৃপক্ষের অবহেলাই দায়ী। স্থানীয় একজন প্রকৌশলী জানান, নির্মাণ কাজের বড় ধরনের ত্রুটির কারণেই বেইলী ব্রিজটি বার বার ভেঙ্গে পড়ছে।

জানা যায়, গতকাল শনিবার রাত ৮টায় গরু বহনকারী একটি নসিমন ব্রিজের উপর দুঘর্টনা কবলিত হয়ে একটি গরু ব্রীজের নীচে পড়ে মারা যায়। এ খরব পেয়ে সঙ্গে সঙ্গে উপজেলা নির্বাহী অফিসার জাহাঙ্গীর আলম ঘটনাস্থল পরিদর্শন করে সংশ্লিষ্ঠ কতৃপক্ষকে অবহিত করেন।

একই ধরনের খবর

মন্তব্য করুন