পাবনায় বিশ্বাস ভবনে আগুন সাড়ে ৩ ঘন্টার চেষ্টায় নিয়ন্ত্রণে

পাবনা ২০আগষ্ট: পাবনা শহরের বিশ্বাস ভবনে ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। সোমবার ভোর সাড়ে ৫ টার দিকে ৬ তলা ভবনের প্রথমতলায় এ্যাপেক্স শো রুম থেকে এ অগ্নিকান্ডের সুত্রপাত হয়।

পরে দ্বিতীয় ও তৃতীয় তলার বিভিন্ন কক্ষে আগুনের তাপদাহ ছড়িয়ে পড়ে। এ ভবনটির ৫ম ও ৬ষ্ঠ তলায় আবাসিক পরিবারের বসবাস ও রয়েছে। এ অগ্নিকান্ডের তাপে ৮ জন আহত হন। এতে ক্ষয়ক্ষতির পরিমান প্রায় ৬ কোটি টাকা দাড়িয়েছে।

এ ব্যাপারে পাবনা দমকল বাহিনীর সহকারি পরিচালক এম সাইফুল ইসলাম জানান, প্রাথমকি ধারণা,বৈদ্যুতিক শট সার্কিট থেকে আগুন লাগতে পারে। পাবনা দমকল বাহিনী ছাড়াও আরও ৭ টি ইউনিট আগুন নিয়ন্ত্রনে নিয়ে আসে ও অগ্নিকান্ডের উদ্ধার কার্যক্রম সম্পন্ন করে।

তিনি জানান, খবর পেয়ে ফায়ার সার্ভিসের ৪টি ইউনিট প্রায় ৫ ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। সকাল আটটার দিকে আগুন নেভে। ভবনে থাকা এপেক্সের শো রুম, শ্যামলী কালার ল্যাব, বনলতা চাইনিজ রেস্তোরা সম্পূর্ণরুমে ভস্মিভূত হয়েছে।

এ ছাড়া রুপালী ব্যাংক,পূবালী ব্যাংক,যমুনা ব্যাংক, ইসলামী ফাস্ট সিকিউরিটি ব্যাংক সহ ১৫ টি ব্যবসা প্রতিষ্ঠান আগুনে ক্ষতিগ্রস্থ হয়েছে। এতে ক্ষতির পরিমাণ প্রায় ৫ কোটি টাকা বলে প্রাথমিক ভাবে ধারণা করা হচ্ছে।

এদিকে, অগ্নিকান্ডের খবর পেয়ে পাবনা জেলা প্রশাসক জসিম উদ্দিন, পুলিশ সুপার শেখ রফিকুল ইসলাম অতরিক্তি পুলশি সুপার, গৌতম কুমার বশ্বিাস উপজেলা নির্বাহী অফিসার মোঃ জয়নাল আবেদিন, ঘটনাস্থল পরিদর্শণ করেন।

একই ধরনের খবর

মন্তব্য করুন