মোবাইলে প্রশ্ন পত্র তুলে বাইরে সরবরাহের দায়ে পরীক্ষার্থীর বিরুদ্ধে মামলা

খায়রুল খন্দকার, টাঙ্গাইলঃ টাঙ্গাইলের ভূঞাপুরে এসএসসি পরীক্ষার হল থেকে মোবাইলে প্রশ্নপত্রের ছবি তুলে বাহিরে সরবরাহ করায় দুই শিক্ষার্থীর বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের হয়েছে।

বুধবার (১২ই ফেব্রুয়ারি) ভূঞাপুর পাইলট বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্রে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ের পরীক্ষা চলাকালে এ ঘটনা ঘটে। এছাড়া দায়িত্বে অবহেলায় ওই কক্ষে দায়িত্বপ্রাপ্ত দুই শিক্ষককে দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়।

ভূঞাপুর পাইলট সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও কেন্দ্র সচিব মোহাম্মদ মহীউদ্দিন রাতে ঐ ২ জন শিক্ষার্থীদের নামে মামলাটি দায়ের করেন।

অভিযুক্ত শিক্ষার্থীরা হলো, ভূঞাপুর সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের পরীক্ষার্থী তামজিদ আল ইসলাম তনয় ও ভারই দ্বিমুখী উচ্চ বিদ্যালয়ের পরীক্ষার্থী সুজয় সরকার। অব্যাহতিপ্রাপ্ত দুই শিক্ষক হলেন, বাগবাড়ি উচ্চ বিদ্যালয়ের শিক্ষক সাইফুল ইসলাম ও তালুকদার সিরাজ আলী উচ্চ বিদ্যালয়ের শিক্ষক আব্দুল বারি।

কেন্দ্র সচিব মোহাম্মদ মহী উদ্দিন বলেন, ওই দুই শিক্ষার্থী তথ্য ও যোগাযোগ প্রযুক্তি পরীক্ষার প্রশ্নপত্রের ছবি মোবাইল ফোনে তুলে বাইরে সরবরাহ করে। তাদের ব্যবহৃত মোবাইলে প্রশ্নপত্র পাওয়া যায়। পরে তাদের বিরুদ্ধে তথ্য ও প্রযুক্তি আইনে মামলা দিয়ে পুলিশের হাতে তুলে দেওয়া হয়।’

এ বিষয়ে ভূঞাপুর থানার ওসি রাশিদুল ইসলাম বলেন, ‘দুই এসএসসি পরীক্ষার্থীকে ডিজিটাল নিরাপত্তা আইন ও পাবলিক পরীক্ষা আইনের মামলায় আটক করা হয়েছে। তাদেরকে দুপুর ১২টার দিকে আদালতে পাঠানো হয়েছে। প্রয়োজন হলে রিমান্ড চাওয়া হবে।

একই ধরনের খবর

মন্তব্য করুন