স্বাস্থ্য কমপ্লেক্সে হাজিরা খাতায় সাক্ষর থাকলেও কর্মস্থলে পাওয়া যায় না আরএমও শামীমকে

ঈশ্বরদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আরএমও ডাঃ শফিকুল ইসলাম শামীমের চেম্বার ৷

ঈশ্বরদী সংবাদদাতা
প্রকাশিত: ৩:১৪ অপরাহ্ন, আগষ্ট ১৭, ২০২২


ঈশ্বরদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে বুধবার (১৭ই আগষ্ট) সকাল সাড়ে ১০টার হাসপাতালে গিয়ে ডাক্তার শামীম এর চেম্বারে দেখা যায় অন‍্য একজন ডাক্তারকে। সেখানে ডাক্তার শামীমকে দেখানোর জন্য রোগী এসে ফিরে যাচ্ছে।

ডাক্তার শামীম হাসপাতালের আরএমও’র দায়িত্বে রয়েছেন। অভিযোগ রয়েছে ঈশ্বরদীতে নিজের বাড়ী হওয়ার সুবাদে এমন একটি বলয় তৈরি করেছেন যে তিনি হাসপাতালে এসে শুধু হাজিরা খাতায় সাক্ষর করে চলে গেলেও বলার কেউ নেই।

সংশ্লিষ্ট মহলের দাবি, ঈশ্বরদী স্বাস্থ‍্য কমপ্লেক্সের এক থেকে দেড়শ গজের মধ‍্যে শামিম তৈরি করেছেন তার নিজস্ব ‘আলো জেনারেল হাসপাতাল’। তিনি সরকারী স্বাস্হ্য কমপ্লেক্সে যথাযথ ডিউটি পালন না করে চলে যান। এতে করে ভোগান্তিতে পড়তে হচ্ছে সাধারণ রোগিদের। যদিও ডাক্তার শামিম বিভিন্ন সময় বলেছেন আলো ডায়গনস্টিক হাসপাতালের মালিক আমার স্ত্রী।

তবে সম্প্রতি আলো জেনারেল হাসপাতালের কর্মরত একজন রিসিপশনিস্টের প্রশ্নবিদ্ধ আত্মহত‍্যাকে কেন্দ্র করে সৃষ্ট পরিস্থাতিতে শামিম নিজেকে আলো জেনারেল হাসপাতালের মালিক দাবি করে লিখিত বক্তব‍্য রেখেছেন। এদিকে নাম প্রকাশে অনিচ্ছুক স্বাস্হ্য কমপ্লেক্সের একজন দায়িত্বশীল কর্মচারী জানান, এই ডাক্তার প্রভাবশালী হওয়ায় কেউ কোনও কথা বলতে সাহস পায় না।

ডাক্তার শামীমের অনুপস্থিতি সম্পর্কে তার একজন সহকারী ডাক্তার বলেন, স্যার ওটিতে – না হলে ওয়ার্ডে রাউন্ডে রয়েছেন।পরে আমাদের প্রতিবেদক ওয়ার্ডে গিয়ে জিজ্ঞেস করলে ওয়ার্ডের দায়িত্বে থাকা নার্সরা বলেন, শামীম স্যার ওয়ার্ডে নেই।

এবিষয়ে ঈশ্বরদী উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ আসমা খানের সাথে তার দপ্তরে গিয়ে কথা বললে তিনি জানান, সকালে এসে হাজিরা খাতায় সাক্ষর করেছেন। কিন্তু এখন কোথায় আছেন এটা আমি বলতে পারব না। ডাক্তার শামীম অপারেশন থিয়েটারে বা ওয়ার্ডে রাউন্ডে আছেন কিনা এই বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, অপারেশন থিয়েটারে আমাদের অজ্ঞানের ডাক্তার রয়েছেন। উনার ওখানে কোনও কাজ নেই। আর ওয়ার্ডের রাউন্ড সেটা তো সকাল নয়টার দিকেই শেষ হয়েছে।

এই বিষয়ে আমাদের প্রতিবেদক উপজেলা স্বাস্থ্য কর্মকর্তার সামনেই ডাক্তার শামীমের মুঠোফোনে ফোন দিলে ফোনটি বন্ধ পাওয়া যায়।

 


 আরও পড়ুনঃ

 আরও পড়ুনঃ


একই ধরনের খবর

মন্তব্য করুন

[gs-fb-comments]