সৈয়দা সাজেদা চৌধুরীর মৃত্যুতে টিইউসির শোক প্রকাশ

প্রয়াত সংসদ উপনেতা সৈয়দা সাজেদা চৌধুরী (১৯৩৫-২০২২)।

স্বতঃকণ্ঠ অনলাইন ডেস্ক
প্রকাশিত: ১১:৫৭ অপরাহ্ন, সেপ্টেম্বর ১২, ২০২২

জাতীয় সংসদের মাননীয় উপনেতা, বাংলাদেশ আওয়ামীলীগ এর প্রেসিডিয়াম সদস্য, সাবেক মন্ত্রী, বর্ষিয়ান রাজনীতিবিদ সৈয়দা সাজেদা চৌধুরীর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছে বাংলাদেশ ট্রেড ইউনিয়ন কেন্দ্র (টিইউসি)।

এক বিবৃতিতে বাংলাদেশ ট্রেড ইউনিয়ন কেন্দ্রের (টিইউসি) সভাপতি সহিদুল্লাহ চৌধুরী ও সাধারণ সম্পাদক ডা. ওয়াজেদুল ইসলাম খান বলেন, সৈয়দা সাজেদা চৌধুরী মহান মুক্তিযুদ্ধসহ দেশের সকল গণতান্ত্রিক আন্দোলনে গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করেন। তাঁর মৃত্যুতে দেশ একজন মেধাবী, দেশপ্রেমিক রাজনীতিবিদকে হারিয়েছে। অসাম্প্রদায়িক ও মানবিক মূল্যবোধ সম্পন্ন বর্ষীয়ান এই রাজনীতিবিদ আজীবন দেশ ও জাতির কল্যাণে কাজ করে গেছেন।

নেতৃবৃন্দ তাঁর বিদেহী আত্মার স্মৃতির প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করেন এবং তাঁর শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জ্ঞাপন করেছেন।

বঙ্গবন্ধু গবেষণা পরিষদের শোক প্রকাশ

বাংলাদেশ আওয়ামী লীগের দুঃসময়ের কান্ডারী বর্ষীয়ান রাজনীতিবিদ, সংসদ উপনেতা, বীর মুক্তিযোদ্ধা সৈয়দা সাজেদা চৌধুরী’র মৃত্যুতে বঙ্গবন্ধু গবেষণা পরিষদ গভীর শোক প্রকাশ করেছে। উল্লেখ্য যে, সৈয়দা সাজেদা চৌধুরী ১১ সেপ্টেম্বর দিবাগত রাতে ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন)।

১২ সেপ্টেম্বর (সোমবার) বঙ্গবন্ধু গবেষণা পরিষদের কেন্দ্রীয় সভাপতি লায়ন মোঃ গনি মিয়া বাবুল এক শোক বার্তায় বলেন, প্রবীণ ও বর্ষীয়ান রাজনীতিবিদ সৈয়দা সাজেদা চৌধুরী মানবিক গুণাবলি সম্পন্ন একজন ভাল মানুষ ছিলেন। বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত হয়ে আজীবন তিনি মানবতার কল্যাণে কাজ করেছেন। পঁচাত্তরে বঙ্গবন্ধুর হত্যাকান্ডের পর আওয়ামী লীগের দুঃসময়ে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের দায়িত্ব তিনি দক্ষতার সাথে পালন করেছেন। বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা আওয়ামী লীগের সভাপতি নির্বাচিত হয়ে দেশে ফেরার পরও তিনি সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেছেন। পরবর্তীতে ১৯৮৬ থেকে ১৯৯২ পর্যন্ত তিনি বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পদে স্বীয় দায়িত্ব দক্ষতার সাথে পালন করেছেন। ১৯৯২ সাল থেকে মৃত্যু পর্যন্ত তিনি বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য ছিলেন।

তাঁর মৃত্যুতে জাতি একজন সৎ ও আদর্শ রাজনীতিবিদকে হারালো। শোক বার্তায় তাঁর বিদেহী আত্মার মাগফেরাত কামনা ও তাঁর শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করা হয়।

– প্রেস বিজ্ঞপ্তি
 


 আরও পড়ুনঃ

 আরও পড়ুনঃ


একই ধরনের খবর

মন্তব্য করুন

[gs-fb-comments]