সুষ্ঠ ও স্বাভাবিক পরিবেশের মধ্য দিয়ে পাবনায় এসএসসি পরীক্ষা ২০২২ অনুষ্ঠিত

এসএসসি ২০২২ পরীক্ষা চলাকালীন পাবনা জেলা স্কুল কেন্দ্রের গেটে অভিভাবকদের ভীড়।

প্রতিনিধি পাবনা
প্রকাশিত: ৮:৩৪ অপরাহ্ন, সেপ্টেম্বর ১৫, ২০২২

বৈশ্বিক কোভিড ১৯ ভাইরাস পরিস্থিতির কথা চিন্তা করে যথার্থ স্বাস্থবিধি প্রতিপালনপূর্বক অত্যন্ত সুষ্ঠ ও স্বাভাবিক পরিবেশের মধ্য দিয়ে পাবনায় আজ অনুষ্ঠিত হয়েছে এসএসসি/সমমান ২০২২ পরীক্ষা।

এরই ধারাবাহিকতায় ১৫ সেপ্টেম্বর বৃহস্পতিবার সকাল ১০টায় পাবনা জেলা প্রশাসকের কার্যালয়ের ৩০৪-শিক্ষা ও কল্যাণ শাখার তথ্য অনুযায়ী জেলাতে অংশগ্রহণ কৃত শিক্ষার্থীদের জন্য সর্বমোট ৬০টি কেন্দ্র ব্যবস্থায় ৩৮,৩২৯ জন শিক্ষার্থী এসএসসি পরীক্ষায় অংশগ্রহণের নিমিত্তে ফর্ম পুরণ করেছে।

এর মধ্যে জেলার বিভিন্ন স্কুল থেকে ৩১টি কেন্দ্র বরাদ্দে ২৯,০৫৯ জন শিক্ষার্থী জেলারেল থেকে এসএসসিতে ফর্ম পুরণ করেন।

ভোকেশনালের জন্য ১৩টি কেন্দ্র বরাদ্দে ৪,৫৬৭জন শিক্ষার্থী এসএসসিতে ফর্ম পুরণ করেন।

দাখিল ভোকেশনালের জন্য ৪টি কেন্দ্র বরাদ্দে ৫৬জন শিক্ষার্থী এসএসসিতে অংশ গ্রহণের লক্ষ্যে ফর্ম পুরণ করেন।

এবং দাখিলের জন্য বরাদ্দ কৃত ১২টি কেন্দ্রে ৪,৬৪৭জন শিক্ষার্থী ফর্ম পুরণ করেছে।

এভাবে পাবনা সদরে অবস্থিত কেন্দ্র সমুহের মধ্যে পাবনা জেলা স্কুল, সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়, সেন্ট্রাল গাল্স স্কুল, রাধানগর মজুমদার একাডেমি, জিসিআই স্কুল, জুবিলী উচ্চ বিদ্যালয়, কৃষ্ণপুর বালিকা উচ্চ বিদ্যালয়, টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ এবং আলিয়া মাদ্রাসায় শিক্ষার্থীদের এসএসসি ২০২২ পরীক্ষায় অংশ গ্রহণ করতে দেখা যায়।

অনুষ্ঠিত এসএসসি ২০২২ এর পরীক্ষা কেন্দ্র পর্যবেক্ষণ করতে গিয়ে দেখা যায় পরীক্ষা কেন্দ্রে নিয়ম অনুসৃত এবং শিক্ষার্থীদের সুষ্ঠ স্বাভাবিক পরিবেশে পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। কেন্দ্রের গেটে উৎসুক গার্ডিয়ানদের ভীড় ছিল অকল্পনীয়।

এসএসসি/সমমান পরীক্ষা ২০২২-এর শুরুর দিনে পরীক্ষার কেন্দ্র গুলো পর্যবেক্ষণ করেন পাবনার জেলা প্রশাসক বিশ্বাস রাসেল হোসেন। সদর উপজেলা নির্বাহী অফিসার তাহমিনা আক্তার এবং প্রশাসনের অন্য কর্মকর্তা গন এসময় দায়িত্ব পালন করেন।

স্বরেজমিনে এসএসসি ২২-এর পরীক্ষা কেন্দ্র পর্যবেক্ষণে গিয়ে দেখা যায় পাবনা সেন্ট্রাল গাল্স স্কুলের ১০টি কক্ষে ২০জন শিক্ষকের গার্ডে ৪১৭ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ গ্রহণ করেছে।

এসময় পাবনা সেন্ট্রাল গার্লস স্কুলের এসএসসি পরীক্ষা কেন্দ্রে তদারকি কর্মকর্তা হিসেবে উপস্থিত ছিলেন পাবনা সদর উপজেলা সমবায় অফিসার মোঃ মাসুদ রানা। কেন্দ্র সচিব ছিলেন দড়িভাওডাঙ্গা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ শামসুজ্জামান, তদারকি অফিসার শামিমা আক্তার এবং পরীক্ষা কেন্দ্রের কক্ষ সুপার হিসেবে উপস্থিত ছিলেন পাবনা সেন্ট্রাল গার্লস হাই স্কুলের প্রধান শিক্ষক মোঃ তালেবুর রহমান।

উক্ত এসএসসি/ সমমান ২০২২ পরীক্ষা বৃহস্পতিবার সকাল ১১টা থেকে শুরু করে দুই ঘন্টা চলে দুপুর ১টায় সমাপ্ত হয়।

 


 আরও পড়ুনঃ

 আরও পড়ুনঃ


একই ধরনের খবর

মন্তব্য করুন

[gs-fb-comments]