একক প্রার্থী মনোনয়ন দাখিল করায় অন্তত ১৯ জন প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় জেলা পরিষদ চেয়ারম্যান নির্বাচিত

জেলা পরিষদ নির্বাচন ২০২২

স্বতঃকণ্ঠ অনলাইন ডেস্ক
প্রকাশিত: ৩:৩৩ পূর্বাহ্ন, সেপ্টেম্বর ১৬, ২০২২

একক প্রার্থী মনোনয়ন দাখিল করায় অন্তত ১৯ জন প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় জেলা পরিষদ চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। জেলা পরিষদ নির্বাচনে মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিনে তাদের নির্বাচিত হওয়ার এই তথ্য পাওয়া গেছে।

নির্বাচন কমিশন থেকে পাওয়া তথ্য অনুযায়ী, ১২টি জেলা পরিষদে মাত্র দুজন করে প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। এসব প্রার্থীদের মধ্যে কারও মনোনয়ন বাতিল হলে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত চেয়ারম্যানের সংখ্যা আরও বাড়বে।

যে ১৯টি জেলা পরিষদ চেয়ারম্যান পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন সেগুলো হলো: গোপালগঞ্জ, চাঁপাই নবাবগঞ্জ, ঝালকাঠি, টাঙ্গাইল, ঠাকুরগাঁও, নওগাঁ, নারায়ণগঞ্জ, ফেনী, বাগেরহাট, ভোলা, মাদারীপুর, মুন্সিগঞ্জ, মৌলভীবাজার, লক্ষ্মীপুর, লালমনিরহাট, শরীয়তপুর, বরগুনা, সিরাজগঞ্জ ও সিলেট।

নির্বাচন কমিশনের সূত্রগুলো জানায়, বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত বেশিরভাগ প্রার্থীই ক্ষমতাসীন আওয়ামী লীগের মনোনিত।

পার্বত্য চট্টগ্রামের তিন জেলা পরিষদ (রাঙামাটি, বান্দরবান ও খাগড়াছড়ি) বাদে বাকি ৬১ জেলা পরিষদের নির্বাচন আগামী ১৭ অক্টোবর অনুষ্ঠিত হবে। মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ সময় ১৫ সেপ্টেম্বর। প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ২২ সেপ্টেম্বর। জেলা পরিষদে সাধারণ ভোটাররা ভোট দেন না। উপজেলা পরিষদ, সিটি করপোরেশন, পৌরসভা এবং ইউনিয়ন পরিষদের নির্বাচিত প্রতিনিধিরা এখানে ভোটার।
 


 আরও পড়ুনঃ

 আরও পড়ুনঃ


একই ধরনের খবর

মন্তব্য করুন

[gs-fb-comments]