কলকাতার মডেল অর্পিতার ফ্লাট থেকে ২১ কোটি টাকা উদ্ধার!

অর্পিতার ফ্ল্যাট থেকে উদ্ধার করা মোট ২১ কোটি টাকা ও গয়না

স্বতঃকণ্ঠ বিনোদন ডেস্ক
প্রকাশিত: ০৩:০০ পূর্বাহ্ন, ২৪ জুলাই ২০২২


অর্পিতার ফ্ল্যাট থেকে উদ্ধার করা মোট ২১ কোটি টাকা ও গয়না

ভারতের পশ্চিমবঙ্গের শিল্পমন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে গ্রেপ্তারের পর অর্পিতা মুখোপাধ্যায়কেও আটক করেছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। আজ শনিবার (২৩ জুলাই) সকালে অর্পিতাকে আটক করা হয়।

অর্পিতার ফ্ল্যাট থেকে মোট ২১ কোটি ২০ লক্ষ নগদ টাকা উদ্ধার করা হয়েছে। পাশাপাশি ৭৯ লক্ষ টাকার গয়না ও ৫৪ লক্ষ টাকার বিদেশি মুদ্রাও বাজেয়াপ্ত করা হয়েছে। এত পরিমাণ সম্পত্তি ঘিরে শোরগোল পড়ে গেছে। শুক্রবার সন্ধ্যা থেকে টাকা গোনার যন্ত্র আনা হয় অর্পিতার ফ্ল্যাটে। ইতিমধ্যেই আটক করা হয়েছে অর্পিতাকে।

ইডির দাবি, অর্পিতা রাজ্যের শিল্পমন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের ঘনিষ্ঠ। যদিও এই দাবির সত্যতা যাচাইয়ের অবকাশ মেলেনি। তদন্তকারীরা আরও বলেন, ‘পার্থ-ঘনিষ্ঠ’ অর্পিতার বাড়ি থেকে ২০টি মোবাইল ফোনও উদ্ধার হয়েছে। পাওয়া গেছে সোনা ও বিদেশি মুদ্রাও। খবর আনন্দবাজার পত্রিকার।

model orpita
গ্রাফিক শৌভিক দেবনাথ।

শুক্রবার রাত আটটা ১০ নাগাদ ইডির টুইটার হ্যান্ডেল থেকে একটি টুইট করা হয়। টুইটে লেখা হয়, ‘পশ্চিমবঙ্গ স্কুল সার্ভিস কমিশন এবং পশ্চিমবঙ্গ প্রাথমিক শিক্ষা পর্ষদের নিয়োগ দুর্নীতির তদন্তে নেমে বেশ কয়েকটি জায়গায় তল্লাশি চালানো হচ্ছে।’ এর সঙ্গে প্রচুর পরিমাণে নগদ টাকার ছবি পোস্ট করা হয়েছে ইডির টুইটার হ্যান্ডেল থেকে।

ইডি সূত্রে দাবি, টালিগঞ্জের কাছে হরিদেবপুরের একটি আবাসনে অর্পিতার ফ্ল্যাট। সেখানে তল্লাশি চালানো হয়েছিল। সেখান থেকে উদ্ধার হয়েছে অন্তত ২১ কোটি নগদ টাকা। অর্পিতার বাড়িতে চারটি নোট গোনার মেশিন নিয়ে যাওয়া হয়েছিল। ব্যাঙ্ক আধিকারিকদের ডেকে ওই মেশিন ব্যবহার করে উদ্ধার হওয়া অর্থ গোনা হচ্ছে বলে দাবি তদন্তকারীদের।

 


 আরও পড়ুনঃ

 আরও পড়ুনঃ


একই ধরনের খবর

মন্তব্য করুন

[gs-fb-comments]