ঢাকা ০৯:৪৮ অপরাহ্ন, মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
বিজ্ঞপ্তি :
সারাদেশের জেলা উপোজেলা পর্যায়ে দৈনিক স্বতঃকণ্ঠে সংবাদকর্মী নিয়োগ চলছে । আগ্রহী প্রার্থীগন জীবন বৃত্তান্ত ইমেইল করুন shatakantha.info@gmail.com // দৈনিক স্বতঃকণ্ঠ অনলাইন ও প্রিন্ট পত্রিকায় বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৭১১-৩৩৩৮১১, ০১৭৪৪-১২৪৮১৪

বর্বরোচিত গ্রেনেড হামলার প্রতিবাদে ও হামলাকারী ও খুনিদের শাস্তির দাবিতে সারাদেশে বিক্ষোভ সমাবেশ

বার্তাকক্ষ
  • প্রকাশিত সময় ১০:৫১:৪০ পূর্বাহ্ন, সোমবার, ২২ অগাস্ট ২০২২
  • / 73
ছবিঃ সংগৃহীত

স্বতঃকণ্ঠ অনলাইন ডেস্ক
প্রকাশিত: ১০:৫১ পূর্বাহ্ন, আগষ্ট ২২, ২০২২


বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওপর ২০০৪ সালে বর্বরোচিত গ্রেনেড হামলার প্রতিবাদে ও হামলাকারী ও খুনিদের শাস্তির দাবিতে দেশের সর্বত্র বিক্ষোভ সমাবেশ করেছে আওয়ামী লীগ ও সমমনা বিভিন্ন সংগঠন। আমাদের সংবাদদাতাদের পাঠানো খবরসমুহ:

খালেদা জিয়ার নির্দেশে জননেত্রী শেখ হাসিনাকে হত্যার ষড়যন্ত্র হয়েছিল -পলক

জুনাইদ আহমেদ পলক এমপি
২১ আগস্ট বেলা ১১টায় সিংড়া উপজেলা পরিষদ হলরুমে আলোচনা সভায় ভাষণ দেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী এড. জুনাইদ আহমেদ পলক এমপি।

সিংড়া,নাটোর প্রতিনিধি: তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী এড. জুনাইদ আহমেদ পলক এমপি বলেছেন, খালেদা জিয়ার সম্মতিতে এবং তার নির্দেশে তার সন্তান তারেক রহমানের হুকুমে পাকিস্তান থেকে জঙ্গী, মৌলবাদী, ভারাটে সন্ত্রাসী এনে স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবর, শিক্ষক ও মন্ত্রী আব্দুস সালাম পিন্টু, বঙ্গবন্ধুর খনি নূর, একাত্তরের চিহ্নিত রাজাকার জামায়াতের মন্ত্রী মুজাহিদ বৈঠক করে ২০০৪ সালের ২১ আগস্ট জননেত্রী শেখ হাসিনাকে হত্যা করার ষড়যন্ত্র করেছিল। এগুলো আমাদের তরুণ প্রজন্মকে জানাতে হবে। তারা তো সব জানো না। এক ঘন্টা বিদ্যুৎ না থাকলে ফেসবুকে সরকারকে গালি দিয়ে স্ট্যাটাস দেয় তরুণরা। তারা জানে না, ২০০৫, ০৬ ও ২০০৭ সালে এদেশের ৩০ শতাংশ বাড়িতেও বিদ্যুৎ সংযোগ ছিল না।

রবিবার (২১ আগস্ট) বেলা ১১টায় উপজেলা পরিষদ হলরুমে সিংড়া উপজেলার ১৩৯টি প্রাথমিক বিদ্যালয়ে ওয়াইফাই এর রাউটার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব বলেন পলক।

প্রতিমন্ত্রী পলক বলেন, বিগত ১৩ বছরে আমরা সাড়ে ৪ হাজার ইউনিয়ন পরিষদে ইন্টারনেট সেবা পৌঁছে দিয়েছি। ১৩ হাজার শেখ রাসেল ডিজিটাল ল্যাব স্থাপন করেছি। ৬৫ হাজার প্রাথমিক স্কুল, ৩৫ হাজার মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক স্কুলে, সাড়ে ৩ হাজার কলেজ, ২ হাজার ২৫৭টি বিশ্ববিদ্যালয় কলেজ, ১৫০টি বিশ্ববিদ্যালয়, সাড়ে ৩ হাজার ভূমি অফিস, ১৮ হাজার কমিউনিটি হেলথ ক্লিনিক সব মিলিয়ে আমরা ১ লক্ষ ৯ হাজার হাইস্পীড ব্রডব্যান্ড সংযোগ আমরা পৌঁছে দেবো আগামী ২০২৫ সালের মধ্যে।

পলক আরও বলেন, বঙ্গবন্ধু বেঁচে থাকলে বাংলাদেশ আরো আগে উন্নয়নশীল দেশ হতো, প্রযুক্তি নির্ভর হতো। সেই উন্নয়ন অগ্রযাত্রা ও বাংলাদেশের স্বাধীনতা সার্বভৌমত্ব হত্যা করতে চেয়েছিল পাকিস্তানী এজেন্টরা। তারা বঙ্গবন্ধু ও তার পরিবারের সদস্যদের হত্যা করেছে। পাকিস্তানীরা এদেশের বুদ্ধিজীবি, সাংবাদিকদের হত্যা করেছে। ৩০ লক্ষ মানুষকে হত্যা করেছে, ২ লক্ষ মা-বোনের সম্ভ্রমহানী করেছে। তারা আমাদের দেশকে যুদ্ধ বিধ্বস্ত করেছে। বঙ্গবন্ধু মাত্র সাড়ে ৩ বছরে দেখকে সাজিয়েছিলেন। বঙ্গবন্ধু ছিলেন অন্যায়ের বিরুদ্ধে বলিষ্ঠ কন্ঠস্বর। বঙ্গবন্ধুর স্বপ্নের দেশ গড়তে কাজ করছেন তারই সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনা। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের সকল ঘরে বিদ্যুৎ পৌঁছে দিয়েছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২৪ ঘন্টার মধ্যে ১৮ ঘন্টা দেশের জন্য, জনগণের জন্য কাজ করে যাচ্ছেনন। জননেত্রী শেখ হাসিনা উন্নয়ন ও সুশাসন উপহার দিয়েছেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা এম এম সামিরুল ইসলামের সভাপতিত্বে এসময় উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান কামরুল হাসান কামরান, শামীমা হক রোজী, প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. আলী আশরাফ প্রমুখ।

পাবনায় ২১ আগস্ট গ্রেনেড হামলা দিবসে জেলা আওয়ামী লীগের আলোচনা সভা ও দোয়া মাহফিল

রাণীনগরে আওয়ামী লীগের বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা
রোববার পাবনায় ২১ আগস্ট গ্রেনেড হামলা দিবস উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিলে সভাপতিত্ব করেন জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের প্রশাসক রেজাউল রহিম লাল।

পাবনা সংবাদদাতা: পাবনায় ২১ আগস্ট গ্রেনেড হামলা দিবস উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। রবিবার রাতে জেলা আওয়ামী লীগ কার্যালয়ে জেলা আওয়ামী লীগের আয়োজনে অনুষ্ঠিত আলোচনা সভা ও দোয়া মাহফিলে অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের প্রশাসক রেজাউল রহিম লাল।

পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহজাহান মামুন’র ও জেলা আওয়ামী লীগের ত্রাণ বিষয়ক সম্পাদক ও উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শাওয়াল বিশ্বাস’র পরিচালনায় বক্তব্য দেন জেলা আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি শহিদুল্লাহ, পৌর আওয়ামী লীগের সভাপতি এড তসলিম হাসান সুমন, জেলা আওয়ামী লীগের সাবেক শ্রম বিষয়ক সম্পাদক সরদার মিঠু আহমেদ,উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সোহেল হাসান শাহীন,শ্রমিক লীগের সভাপতি ফুরকান আলী,পৌর আওয়ামী লীগের সহ-সভাপতি আব্দুল মোমেন,জেলা মহিলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক নিহার আফরোজ জলি, ছাত্রলীগের সাবেক সভাপতি মোস্তাফিজুর রহমান সুইট, যুব মহিলা লীগের সভাপতি আরেফা খানম শেফালী,জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি খন্দকার আহমদ শরীফ ডাবলু প্রমুখ। পরে ২১শে আগস্ট গ্রেনেড হামলায় শহীদদের বিদেহী আত্মার মাগফেরাত কামনা দোয়া পরিচালনা করেন মাওলানা সাখাওয়াত হোসেন সাঁখো। এ সময় আওয়ামী লীগ ও তার অঙ্গ সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

পাবনায় ২১শে আগস্ট প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপর গ্রেনেড হামলার প্রতিবাদে জেলা যুবলীগের বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশ

 পাবনা আওয়ামী যুবলীগের বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা
রবিবার বিকেলে জেলা আওয়ামী যুবলীগের উদ্যোগে জেলা আওয়ামী লীগ কার্যালয়ের সামনে থেকে একটি সমাবেত বিক্ষোভ মিছিল বের হয়। বিক্ষোভ মিছিলটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।

পাবনা সংবাদদাতা: পাবনায় ২১শে আগস্ট মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপর বর্বরোচিত গ্রেনেড হামলার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। রবিবার বিকেলে জেলা আওয়ামী যুবলীগের উদ্যোগে জেলা আওয়ামী লীগ কার্যালয়ের সামনে থেকে একটি সমাবেত বিক্ষোভ মিছিল বের হয়। বিক্ষোভ মিছিলটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে পুনরায় কার্যালয় সামনে এসে শেষ হয়।

পরে অনুষ্ঠিত হয় প্রতিবাদ সমাবেশ। প্রতিবাদ সমাবেশে জেলা যুবলীগের আহ্বায়ক আলী মুর্তজা বিশ্বাস সনির সভাপতিত্বে ও যুগ্ন আহ্বায়ক শিবলী সাদিক’র পরিচালনায় উপস্থিত ছিলেন সাবেক পৌরসভার মেয়র কামরুল হাসান মিন্টু, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও ভারাড়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আবু সাঈদ খান, জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক মোস্তাক আহমেদ আজাদ, ছাত্রলীগের সাবেক নেতা সেলিম সিদ্দিকী, বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় ধর্ম বিষয়ক উপ কমিটির সাবেক সদস্য আব্দুল্লাহ আল মামুন, জেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক রুহুল আমিন, জেলা ছাত্রলীগের সাবেক ভারপ্রাপ্ত সভাপতি ফিরোজ আলী, সাবেক সাধারণ সম্পাদক তাজুল ইসলাম, জেলা মৎস্যজীবীলীগ এর সদস্য সচিব হীরক,জেলা যুবলীগের আহবায়ক কমিটির সদস্য ফাহিমুল কবির খান শান্ত, শাহিনুর রহমান পলাশ,একরাম হোসেন,ওসমান গণি, নাসির উদ্দিন শুভ, সোহার্দ্য বসাক সুমন, আসিফ ইকবার জনি, মাহবুবুর রহমান মান্না,৩ নং ওয়ার্ড কাউন্সিলর শফিকুল ইসলাম,সোহানুর রহমান সোহান, সাজ্জাদুর রহমান তারেক সহ অন্যান্য নেতৃবৃন্দ।

২১ আগস্টের গ্রেনেড হামলা এক কলঙ্কিত অধ্যায় : লায়ন মো. গনি মিয়া বাবুল

বঙ্গবন্ধু গবেষণা পরিষদের কেন্দ্রীয়
গ্রেনেড হামলা দিবস ২০২২ উপলক্ষে ২১ আগস্ট দুপুরে ২৩ বঙ্গবন্ধু এভিনিউস্থ আওয়ামী লীগ কার্যালয়ের সামনে অস্থায়ী বেদীতে পুস্পাস্তবক অর্পণ ও শ্রদ্ধা নিবেদন করছেন কেন্দ্রীয় সভাপতি লায়ন মোঃ গনি মিয়া বাবুল।

বঙ্গবন্ধু গবেষণা পরিষদের কেন্দ্রীয় সভাপতি লায়ন মোঃ গনি মিয়া বাবুল বলেছেন, ২১ আগস্টের গ্রেনেড হামলা ১৫ আগস্টের অসমাপ্ত মিশন বাস্তবায়নের এক কলঙ্কিত অধ্যায়। ১৫ আগস্ট ৭৫ এবং ২০০৪ এর ২১ আগস্টের হামলা ছিল সাদৃশ্য। উভয় হামলার লক্ষ্য ছিল এদেশের মুক্তিযুদ্ধের চেতনা এবং বঙ্গবন্ধুর আদর্শকে হত্যা করা। ২১ আগস্টের হামলার লক্ষ্য ছিল মুক্তিযুদ্ধের চেতনাকে স্তব্ধ করে দেয়া। ২০০৪ সালের ২১ আগস্ট জননেত্রী শেখ হাসিনা সন্ত্রাসবিরোধী জনসভায় স্বাধীনতাবিরোধী জঙ্গীগোষ্ঠী বর্বরোচিত এই গ্রেনেড হামলার মাধ্যমে জননেত্রী শেখ হাসিনাসহ মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী প্রথম সারির সকল নেতাকে হত্যা করতে চেয়েছিল। তিনি আরো বলেন, ২১ আগস্টের গ্রেনেড হামলার মামলার রায় দ্রুত বাস্তবায়নের দাবি বর্তমানে গণদাবিতে পরিণত হয়েছে। এই গ্রেনেড হামলায় জড়িতদের সর্বোচ্চ শাস্তি দ্রুত কার্যকর করা জরুরী।

গ্রেনেড হামলা দিবস ২০২২ উপলক্ষে ২১ আগস্ট দুপুরে ২৩ বঙ্গবন্ধু এভিনিউস্থ আওয়ামী লীগ কার্যালয়ের সামনে অস্থায়ী বেদীতে পুস্পাস্তবক অর্পণ ও শ্রদ্ধা নিবেদন করার পর আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যালয়ের সামনে আয়োজিত সমাবেশ ও আলোচনা সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন। আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন, সংগঠনের সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) বীর মুক্তিযোদ্ধা মোঃ নুরুল ইসলাম তালুকদার, সদস্য মোঃ নুরুল ইসলাম বাবুল, জাতীয় গণতান্ত্রিক লীগের সভাপতি এম এ জলিল, আওয়ামী লীগ নেতা আ ফ ম মোস্তফা কামাল, মাওলানা আসাদুর রহমান প্রমুখ। প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এখবর পাঠিয়েছে জনসংযোগ কর্মকর্তা মোঃ রাজিবুল ইসলাম রাজিব, বঙ্গবন্ধু গবেষণা পরিষদ, কেন্দ্রীয় কমিটি।

পাবনায় ২১ আগস্ট গ্রেনেড হামলা দিবসে শেখ রাসেল জাতীয় শিশু-কিশোর পরিষদের আলোচনা সভা ও দোয়া মাহফিল

রাণীনগরে আওয়ামী লীগের বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা
শেখ রাসেল জাতীয় শিশু-কিশোর পরিষদ পাবনা জেলা শাখার আয়োজনে অনুষ্ঠিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দেন জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের প্রশাসক রেজাউল রহিম লাল।

পাবনা সংবাদদাতা: পাবনায় ২১ আগস্ট গ্রেনেড হামলা দিবস উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।
রবিবার সকালে জেলা আওয়ামী লীগ কার্যালয়ে শেখ রাসেল জাতীয় শিশু-কিশোর পরিষদ পাবনা জেলা শাখার আয়োজনে অনুষ্ঠিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দেন জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের প্রশাসক রেজাউল রহিম লাল। বিশেষ অতিথির বক্তব্য দেন জেলা আওয়ামী লীগের সাবেক উপদেষ্টা মণ্ডলীর সদস্য বীর মুক্তিযোদ্ধা আ স ম আবদুর রহিম পাকন।

শেখ রাসেল জাতীয় শিশু-কিশোর পরিষদ পাবনা জেলা শাখার সভাপতি কামরুজ্জামান রকি’র সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সারোয়ার হোসেন’র পরিচালনায় আরো বক্তব্য দেন জেলা আওয়ামীলীগের সাবেক উপদেষ্টা মণ্ডলীর সদস্য লিয়াকত আলী তালুকদার, স্বেচ্ছাসেবক লীগের সভাপতি খন্দকার আহমদ শরীফ ডাবলু,শেখ রাসেল জাতীয় শিশু-কিশোর পরিষদ পাবনা জেলা শাখার কার্যনির্বাহী কমিটির সদস্য আবুল কালাম আজাদ, ব্যারিস্টার রিজভী শাওন, আরমান হোসেন, আলামিন পরশ প্রমুখ। এর আগে কুরআন খানি ও ২১ আগস্ট গ্রেনেড হামলায় শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করা হয়।

এসময় শেখ রাসেল জাতীয় শিশু-কিশোর পরিষদ পাবনা জেলা শাখার কার্যনির্বাহী কমিটির সদস্য বৃন্দ উপস্থিত ছিলেন।

২১ আগষ্ট গ্রেনেড হামলার প্রতিবাদে নওগাঁর রাণীনগরে আওয়ামী লীগের প্রতিবাদ সভা

রাণীনগরে আওয়ামী লীগের বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা
রোববার ২১ আগস্ট রাণীনগরে অনুষ্ঠিত আওয়ামী লীগের বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা।

রাণীনগর (নওগাঁ) প্রতিনিধি: ২১ আগস্ট ভয়াবহ গ্রেনেড হামলায় নিহতদের স্মরণে এবং বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যাচেষ্টার প্রতিবাদে নওগাঁর রাণীনগরে আওয়ামীলীগের বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে। রবিবার বিকেলে উপজেলা আওয়ামীলীগ ও সকল সহযোগী সংগঠনের আয়োজনে দলীয় কার্যালয়ের সামনে থেকে বিক্ষোভ মিছিল বের করা হয়।

বিক্ষোভ মিছিলটি সদরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে উপজেলা গোলচত্বরে গিয়ে শেষ হয়। সেখানে প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আব্দুল বারী মোল্লার সভাপতিত্বে ও প্রচার সম্পাদক আব্দুল খালেকের সঞ্চালনায় প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ড. ইউনুস আলী প্রামানিক, আবুল হাসানাত খাঁন হাসান, বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট ইসমাইল হোসেন, সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আব্দুর রউফ দুলু, যুগ্ম সাধারণ সম্পাদক গোলাম হোসেন আকন্দ, সাংগঠনিক সম্পাদক জারজিস হাসান মিঠু, মহিলা বিষয়ক সম্পাদিকা শামীম আরা পারভীন লিজা, সদস্য রাহিদ সরদার, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক একেএম সাইফুল ইসলাম সজল, সাংগঠনিক সম্পাদক জাকির হোসেন জয়, উপজেলা ছাত্রলীগের সভাপতি মামুনুর রশিদ, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক ফরহাদ হোসেন, উপজেলা শ্রমিক লীগের সভাপতি আব্দুর রহমান রাজু, সাধারণ সম্পাদক রোস্তম আলী সহ আরও অনেকেই।

সভায় বক্তারা, ২১ আগস্ট বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা’কে হত্যার উদ্দেশ্যে বর্বরোচিত গ্রেনেড হামলা ও নেতা-কর্মী হত্যার এবং খুনিদের অবিলম্বে বিচার ও ফাঁসির দাবি জানায়। এ সময় উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

২১শে আগস্ট গ্রেনেড হামলার প্রতিবাদে পাবনা জেলা মহিলা আওয়ামী লীগের আলোচনা সভা ও দোয়া মাহফিল

জেলা মহিলা আওয়ামী লীগ
পাবনা জেলা মহিলা আওয়ামী লীগের প্রতিবাদ সভা ও দোয়া মাহফিল। অধ্যাপক নিহার আফরোজ জলি আলোচনাসভা পরিচালনা করেন।

পাবনা সংবাদদাতা: ২০০৪ সালে বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয় প্রতিবাদ জনসভায় মাননীয় প্রধানমন্ত্রী বাংলাদেশ আওয়ামী লীগের সভানেত্রী জননেত্রী শেখ হাসিনার উপর গ্রেনেড হামলার প্রতিবাদে বাংলাদেশ মহিলা আওয়ামী লীগের সভানেত্রী সাবেক রাষ্ট্রপতি জিল্লুর রহমানের সহধর্মিনী আইভি রহমানসহ সকল শহীদদের বিচারের দাবীতে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। পাবনা সিরাজগঞ্জ সংরক্ষিত আসনের মাননীয় সংসদ সদস্য রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য পাবনার জেলা মহিলা আওয়ামী লীগের সভানেত্রী নাদিরা ইয়াসমিন জলি এমপি মহোদয়জরুরী কাজে ঢাকায় থাকার কারণে ভিডিও কলের মাধ্যমে আলোচনা সভায় সভাপতিত্ব করেন এবং পাবনা জেলা মহিলা আওয়ামী লীগের যুগ্মসাধারণ সম্পাদক সহকারী অধ্যাপক নিহার আফরোজ জলিকে আলোচনা পরিচালনার অনুমতি দেন।

প্রতিবাদ আলোচনা সভা ও দোয়া মাহফিলে উপস্থিত ছিলেন পাবনা জেলা মহিলা আওয়ামী লীগের সহ-সভাপতি শামীমা শিরিন,পাবনা জেলা মহিলা আওয়ামী লীগের সাবেক সহসভাপতি রোকেয়া বেগম, সাবেক সাংগঠনিক সম্পাদক হেলেনা খাতুন, শাহনাজ পারভীন পলি, হাসিনা খাতুন সীমা, তথ্য ও গবেষণা সম্পাদক স্নিদ্ধা,পাবনা সদর থানা মহিলা আওয়ামী লীগের সভাপতি রাশিদা বেগম,সদর থানা মহিলা আওয়ামী লীগের যুগ্মসাধারণ সম্পাদক মাহমুদা খাতুন ইনসান, সাংগঠনিক সম্পাদক মরিয়ম খাতুন,পৌর মহিলা মহিলা আওয়ামী লীগের সহ-সভাপতি রাশিদা আলী, সাধারণ সম্পাদক লায়লা শামী আরা শিখা, যুগ্মসাধারণ সম্পাদক মারুফা খাতুনসহ অসংখ্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

আওয়ামী সাংস্কৃতিক ফোরাম পাবনার গ্রেনেড হামলা দিবস পালন

বাংলাদেশ আওয়ামী সাংস্কৃতিক ফোরাম
রোববার ২১ আগস্ট সকাল ১০ টায় বাংলাদেশ আওয়ামী সাংস্কৃতিক ফোরাম পাবনা জেলা শাখা শহীদের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধাঞ্জলি প্রদান করে।

জেলা প্রতিনিধি, পাবনা: বাংলাদেশ আওয়ামী সাংস্কৃতিক ফোরাম আসাফো পাবনা জেলা শাখা ২১ আগস্ট গ্রেনেড হামলা দিবস পালন করেছে। ২১ আগস্ট সকাল ১০ টায়, ২০০৪ সালের ২১ আগস্ট সন্ত্রাস বিরোধী জনসভায় বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা কে হত্যার উদ্দেশ্যে বর্বরোচিত গ্রেনেড হামলায় নিহত সকল শহীদের আত্মার প্রতি শ্রদ্ধা জানাতে আওয়ামী সাংস্কৃতিক ফোরাম আসাফো পাবনা জেলা শাখার সভাপতি কবি গীতিকার ও শিক্ষাবিদ এনামুল হক টগর এর সভাপতিত্বে পাবনা জেলা আওয়ামী লীগ কার্যালয়ে ২১ আগস্টে নিহত সকল শহীদের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধাঞ্জলি প্রদান, এক মিনিট নিরবতা পালন ও সংক্ষিপ্ত আলোচনা অনুষ্ঠিত হয়। উক্ত আলোচনা ও শ্রদ্ধাঞ্জলি প্রদানে উপস্থিত ছিলেন আওয়ামী সাংস্কৃতিক ফোরাম কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক আবুল কাশেম, আওয়ামী সাংস্কৃতিক ফোরাম আসাফো পাবনা জেলা শাখার সহ সভাপতি প্রকৌশলী সাইফুর রশিদ খান ঝিন্টু, সহ সভাপতি কবি গীতিকার ও বাচিক শিল্পী আলমগীর কবীর হৃদয়, পাবনা সদর উপজেলার আহবায়ক কে এম মাহফুজুল হক, আসাফো পাবনা জেলা শাখার প্রচার ও প্রকাশনা সম্পাদক রাফিদ আহমেদ, উপ প্রচার ও প্রকাশনা সম্পাদক অশ্রু সাগর আনোয়ার, সাংস্কৃতিক ও রাজনৈতিক ব্যাক্তিত্ব জাহিদ হোসেন পিপলু প্রমূখ।

২১ আগস্ট গ্রেনেড হামলার রায় অবিলম্বে কার্যকর করতে হবে: মিজানুর রহমান মিজু

JSP
রোববার দুপুরে রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে জাতীয় স্বাধীনতা পার্টি (জেএসপি)-র উদ্যোগে অনুষ্ঠিত মানববন্ধন।

ঢাকাঃ ২১ আগস্ট ২০০৪ মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার উপর ন্যাক্কার জনক গ্রেনেড হামলা করে ২৪ জনকে হত্যার ঘটনায় আদালতের দেওয়া রায় অবিলম্বে কার্যকরে দাবিতে আজ ২১ আগস্ট ২০২২ (রোববার) দুপুরে রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে জাতীয় স্বাধীনতা পার্টির উদ্যোগে মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে সভাপতির বক্তব্যে জাতীয় স্বাধীনতা পার্টির চেয়ারম্যান জননেতা মিজানুর রহমান মিজু বলেন, ১৬ বছর আগে ২০০৪ সালের ২১ আগস্ট বঙ্গবন্ধু এভিনিউতে আওয়ামী লীগের সন্ত্রাসবিরোধী শান্তি সমাবেশে নারকীয় গ্রেনেড হামলা চালানো হয়। মাননীয় প্রধানমন্ত্রী ও তৎকালীন বিরোধী দলীয় নেতা শেখ হাসিনা এবং আওয়ামী লীগের শীর্ষ স্থানীয় কয়েকজন নেতা সেদিন অল্পের জন্য এই ভয়াবহ হামলা থেকে বেঁচে গেলেও নিহত হন মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বেগম আইভি রহমানসহ ২৪ জন। ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলায় সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী বিএনপি নেতা লুৎফুজ্জামান বাবরসহ ১৯ জনের মৃত্যুদণ্ড এবং বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারপার্সন তারেক রহমানসহ ১৯ জনের যাবজ্জীবন কারাদণ্ডের যে রায় আদালত ১০ অক্টোবর ২০১৮ইং দিয়েছে সে রায় দ্রুত বাস্তবায়ন করা বর্তমানে সর্বস্তরের জনসাধারণের প্রাণের দাবি।

জাতীয় স্বাধীনতা পার্টি (জেএসপি)’র চেয়ারম্যান বলেন, প্রায় দেড় দশক আগে এই দিনে মূলত আওয়ামী লীগকে নেতৃত্ব শূণ্য করতে বিএনপি-জামায়াত তথা চার দলীয় জোট সরকার রাষ্ট্রযন্ত্র ব্যবহার করে এই ভয়াবহতম গ্রেনেড হামলা চালায়। ষড়যন্ত্রকারীদের অপতৎপরতা এখনো থামেনি। তারা দেশের উন্নয়নের ধারাবাহিকতা বন্ধ করতে সব রকম চেষ্টা চালিয়ে যাচ্ছে। আমাদের সবাইকে তাদের বিরুদ্ধে সোচ্চার হতে হবে। তারা যাতে আর মাথা তুলে দাঁড়াতে না পারে সে পদক্ষেপ নিতে হবে।

মানববন্ধনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক রাষ্ট্রদূত ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. নিমচন্দ্র ভৌমিক। আরো বক্তব্য রাখেন ন্যাপ ভাসানীর চেয়ারম্যান মোস্তাক আহমেদ, ইসলামী গণতান্ত্রিক লীগের চেয়ারম্যান মোঃ আনোয়ার হোসেন, আওয়ামী পাটি বাংলাদেশের চেয়ারম্যান গোলাম মোস্তফা সরকার, কনজারভেটিভ পার্টির চেয়ারম্যান আনিসুর রহমান দেশ, এনপিপি চেয়ারম্যানের রাজনৈতিক উপদেষ্টা শেখ স্বপন সহ বিভিন্ন পার্টির নেতৃবৃন্দ। আরো উপস্থিত থাকবেন জাতীয় স্বাধীনতা পার্টির যুগ্ম সম্পাদক সি এম মানিক, ঢাকা দক্ষিণের সভাপতি দেলোয়ার হোসেন, ঢাকা উত্তরের সভাপতি মঈনুল হোসেন মিলন জোয়ার্দার, মাগুরা জেলা সভাপতি আক্কাস আলী খান, বীর মুক্তিযোদ্ধা মাহবুব আহম্মেদ সাবাব সহ পার্টির বিভিন্ন স্তরের নেতৃবৃন্দ কর্মসূচিতে অংশগ্রহণ করবেন। বার্তাপ্রেরক জুয়েল বিশ্বাস, প্রচার সম্পাদক, জাতীয় স্বাধীনতা পার্টি (জেএসপি)।

ভেড়ামারা গ্রেনেড হামলায় নিহতদের স্মরণে আলোচনা সভা ও দোয়া

ভেড়ামারা আ.লীগ
দলীয় কার্যালয়ের সামনে পতাকা উত্তোলন, পুস্প অর্পণ, আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠিত হয়। এতে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি রফিকুল আলম চুনু, উপজেলা চেয়ারম্যান আক্তারুজ্জামান মিঠু, উপজেলা আ. লীগের সাধারণ সম্পাদক শামীমুল ইসলাম ছানা।

ভেড়ামারা সংবাদদাতা: বাংলাদেশের ইতিহাসে ২১ আগস্ট একটি নৃশংসতম হত্যাযজ্ঞের ভয়াল দিন। গতকাল রবিবার ২১ আগস্ট নারকীয় সন্ত্রাসী হামলার ১৮তম বার্ষিকী।

২০০৪ সালের এই দিনে রাজধানী ঢাকার বুকে শান্তিপূর্ণ রাজনৈতিক সমাবেশে চালানো হয় নজিরবিহীন হত্যাযজ্ঞ। গ্রেনেড হামলার মাধ্যমে হিংসার দানবীয় সন্ত্রাস আক্রান্ত করে মানবতাকে। হামলায় আক্রান্ত হন বর্তমান প্রধানমন্ত্রী ও তৎকালীন বিরোধীদলীয় নেতা শেখ হাসিনা। হামলার ধরন ও লক্ষ্যস্থল থেকে এটা স্পষ্ট যে, শেখ হাসিনাকে হত্যা করাই ছিল ওই গ্রেনেড হামলার উদ্দেশ্য।

কিন্তু ভয়াল ২১শে আগষ্টের গ্রেনেড হামলায় প্রয়াত রাষ্ট্রপতি মো. জিল্লুর রহমানের সহধর্মিণী ও মহিলা আওয়ামী লীগের নেত্রী বেগম আইভি রহমানসহ নিহত হন আরো অনেকে। শহীদদের আত্মার মাগফিরাত কামনা ও তাদের প্রতি গভীর শ্রদ্ধাঞ্জলি সহ নিহত পরিবারবর্গের সমবেদনায় কুষ্টিয়ার ভেড়ামারা উপজেলা আওয়ামী লীগের পক্ষ থেকে নানা কর্মসূচি গ্রহণ করা হয়।

সকাল ৮ টায় দলীয় কার্যালয়ের সামনে পতাকা উত্তোলন, পুস্প অর্পণ, আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠিত হয়। উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব রফিকুল আলম চুনু, উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আক্তারুজ্জামান মিঠু, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব শামীমুল ইসলাম ছানা।

এছাড়াও উপস্থিত ছিলেন পৌর আ.লীগের সাধারণ সম্পাদক নজরুল ইসলাম নজু, ধরমপুর ইউনিয়ন আ.লীগের সভাপতি ও ইউপি চেয়ারম্যান শামসুল হক, চাঁদগ্রাম ইউনিয়ন আ.লীগের সভাপতি সভাপতি বুলবুল কবির, সাধারন সম্পাদক আব্দুল হামিদ, মোকারিমপুর ইউনিয়ন আ.লীগের সভাপতি ও ইউপি চেয়ারম্যান আব্দুস সামাদ, বাহিরচর ইউনিয়ন আ.লীগের সাধারণ সম্পাদক আব্দুল মজিদ, কৃষক লীগের নেতা মাহাবুব আলম খান, জুনিয়াদহ ইউপি চেয়ারম্যান হাসানুজ্জামান হাসান, জুনিয়াদহ ইউনিয়ন আ.লীগের সভাপতি আমিরুল ইসলাম, উপজেলা যুবলীগের সভাপতি শামীম আহমেদ, সাধারণ সম্পাদক মানিক মিয়া, যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল আজিজ, এ্যাড. মারুফ বিল্লাহ, সেচ্ছাসেবক লীগের আহবায়ক ও কাউন্সিলর সোলাইমান মাষ্টার, যুগ্ম আহবায়ক মনিরুল হাসান শিশির, ভেড়ামারা উপজেলা ছাত্রলীগের সভাপতি মাহামুদুল হাসান প্রাইমসহ উপজেলা আ.লীগ এবং বিভিন্ন অঙ্গ সহযোগী সংগঠনের নেতা বৃন্দ। অনুষ্ঠানে দোয়া পরিচালনা করেন হাফেজ ফয়জুল আজিজ।

 


 আরও পড়ুনঃ

 আরও পড়ুনঃ


বর্বরোচিত গ্রেনেড হামলার প্রতিবাদে ও হামলাকারী ও খুনিদের শাস্তির দাবিতে সারাদেশে বিক্ষোভ সমাবেশ

প্রকাশিত সময় ১০:৫১:৪০ পূর্বাহ্ন, সোমবার, ২২ অগাস্ট ২০২২
ছবিঃ সংগৃহীত

স্বতঃকণ্ঠ অনলাইন ডেস্ক
প্রকাশিত: ১০:৫১ পূর্বাহ্ন, আগষ্ট ২২, ২০২২


বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওপর ২০০৪ সালে বর্বরোচিত গ্রেনেড হামলার প্রতিবাদে ও হামলাকারী ও খুনিদের শাস্তির দাবিতে দেশের সর্বত্র বিক্ষোভ সমাবেশ করেছে আওয়ামী লীগ ও সমমনা বিভিন্ন সংগঠন। আমাদের সংবাদদাতাদের পাঠানো খবরসমুহ:

খালেদা জিয়ার নির্দেশে জননেত্রী শেখ হাসিনাকে হত্যার ষড়যন্ত্র হয়েছিল -পলক

জুনাইদ আহমেদ পলক এমপি
২১ আগস্ট বেলা ১১টায় সিংড়া উপজেলা পরিষদ হলরুমে আলোচনা সভায় ভাষণ দেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী এড. জুনাইদ আহমেদ পলক এমপি।

সিংড়া,নাটোর প্রতিনিধি: তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী এড. জুনাইদ আহমেদ পলক এমপি বলেছেন, খালেদা জিয়ার সম্মতিতে এবং তার নির্দেশে তার সন্তান তারেক রহমানের হুকুমে পাকিস্তান থেকে জঙ্গী, মৌলবাদী, ভারাটে সন্ত্রাসী এনে স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবর, শিক্ষক ও মন্ত্রী আব্দুস সালাম পিন্টু, বঙ্গবন্ধুর খনি নূর, একাত্তরের চিহ্নিত রাজাকার জামায়াতের মন্ত্রী মুজাহিদ বৈঠক করে ২০০৪ সালের ২১ আগস্ট জননেত্রী শেখ হাসিনাকে হত্যা করার ষড়যন্ত্র করেছিল। এগুলো আমাদের তরুণ প্রজন্মকে জানাতে হবে। তারা তো সব জানো না। এক ঘন্টা বিদ্যুৎ না থাকলে ফেসবুকে সরকারকে গালি দিয়ে স্ট্যাটাস দেয় তরুণরা। তারা জানে না, ২০০৫, ০৬ ও ২০০৭ সালে এদেশের ৩০ শতাংশ বাড়িতেও বিদ্যুৎ সংযোগ ছিল না।

রবিবার (২১ আগস্ট) বেলা ১১টায় উপজেলা পরিষদ হলরুমে সিংড়া উপজেলার ১৩৯টি প্রাথমিক বিদ্যালয়ে ওয়াইফাই এর রাউটার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব বলেন পলক।

প্রতিমন্ত্রী পলক বলেন, বিগত ১৩ বছরে আমরা সাড়ে ৪ হাজার ইউনিয়ন পরিষদে ইন্টারনেট সেবা পৌঁছে দিয়েছি। ১৩ হাজার শেখ রাসেল ডিজিটাল ল্যাব স্থাপন করেছি। ৬৫ হাজার প্রাথমিক স্কুল, ৩৫ হাজার মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক স্কুলে, সাড়ে ৩ হাজার কলেজ, ২ হাজার ২৫৭টি বিশ্ববিদ্যালয় কলেজ, ১৫০টি বিশ্ববিদ্যালয়, সাড়ে ৩ হাজার ভূমি অফিস, ১৮ হাজার কমিউনিটি হেলথ ক্লিনিক সব মিলিয়ে আমরা ১ লক্ষ ৯ হাজার হাইস্পীড ব্রডব্যান্ড সংযোগ আমরা পৌঁছে দেবো আগামী ২০২৫ সালের মধ্যে।

পলক আরও বলেন, বঙ্গবন্ধু বেঁচে থাকলে বাংলাদেশ আরো আগে উন্নয়নশীল দেশ হতো, প্রযুক্তি নির্ভর হতো। সেই উন্নয়ন অগ্রযাত্রা ও বাংলাদেশের স্বাধীনতা সার্বভৌমত্ব হত্যা করতে চেয়েছিল পাকিস্তানী এজেন্টরা। তারা বঙ্গবন্ধু ও তার পরিবারের সদস্যদের হত্যা করেছে। পাকিস্তানীরা এদেশের বুদ্ধিজীবি, সাংবাদিকদের হত্যা করেছে। ৩০ লক্ষ মানুষকে হত্যা করেছে, ২ লক্ষ মা-বোনের সম্ভ্রমহানী করেছে। তারা আমাদের দেশকে যুদ্ধ বিধ্বস্ত করেছে। বঙ্গবন্ধু মাত্র সাড়ে ৩ বছরে দেখকে সাজিয়েছিলেন। বঙ্গবন্ধু ছিলেন অন্যায়ের বিরুদ্ধে বলিষ্ঠ কন্ঠস্বর। বঙ্গবন্ধুর স্বপ্নের দেশ গড়তে কাজ করছেন তারই সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনা। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের সকল ঘরে বিদ্যুৎ পৌঁছে দিয়েছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২৪ ঘন্টার মধ্যে ১৮ ঘন্টা দেশের জন্য, জনগণের জন্য কাজ করে যাচ্ছেনন। জননেত্রী শেখ হাসিনা উন্নয়ন ও সুশাসন উপহার দিয়েছেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা এম এম সামিরুল ইসলামের সভাপতিত্বে এসময় উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান কামরুল হাসান কামরান, শামীমা হক রোজী, প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. আলী আশরাফ প্রমুখ।

পাবনায় ২১ আগস্ট গ্রেনেড হামলা দিবসে জেলা আওয়ামী লীগের আলোচনা সভা ও দোয়া মাহফিল

রাণীনগরে আওয়ামী লীগের বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা
রোববার পাবনায় ২১ আগস্ট গ্রেনেড হামলা দিবস উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিলে সভাপতিত্ব করেন জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের প্রশাসক রেজাউল রহিম লাল।

পাবনা সংবাদদাতা: পাবনায় ২১ আগস্ট গ্রেনেড হামলা দিবস উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। রবিবার রাতে জেলা আওয়ামী লীগ কার্যালয়ে জেলা আওয়ামী লীগের আয়োজনে অনুষ্ঠিত আলোচনা সভা ও দোয়া মাহফিলে অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের প্রশাসক রেজাউল রহিম লাল।

পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহজাহান মামুন’র ও জেলা আওয়ামী লীগের ত্রাণ বিষয়ক সম্পাদক ও উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শাওয়াল বিশ্বাস’র পরিচালনায় বক্তব্য দেন জেলা আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি শহিদুল্লাহ, পৌর আওয়ামী লীগের সভাপতি এড তসলিম হাসান সুমন, জেলা আওয়ামী লীগের সাবেক শ্রম বিষয়ক সম্পাদক সরদার মিঠু আহমেদ,উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সোহেল হাসান শাহীন,শ্রমিক লীগের সভাপতি ফুরকান আলী,পৌর আওয়ামী লীগের সহ-সভাপতি আব্দুল মোমেন,জেলা মহিলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক নিহার আফরোজ জলি, ছাত্রলীগের সাবেক সভাপতি মোস্তাফিজুর রহমান সুইট, যুব মহিলা লীগের সভাপতি আরেফা খানম শেফালী,জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি খন্দকার আহমদ শরীফ ডাবলু প্রমুখ। পরে ২১শে আগস্ট গ্রেনেড হামলায় শহীদদের বিদেহী আত্মার মাগফেরাত কামনা দোয়া পরিচালনা করেন মাওলানা সাখাওয়াত হোসেন সাঁখো। এ সময় আওয়ামী লীগ ও তার অঙ্গ সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

পাবনায় ২১শে আগস্ট প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপর গ্রেনেড হামলার প্রতিবাদে জেলা যুবলীগের বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশ

 পাবনা আওয়ামী যুবলীগের বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা
রবিবার বিকেলে জেলা আওয়ামী যুবলীগের উদ্যোগে জেলা আওয়ামী লীগ কার্যালয়ের সামনে থেকে একটি সমাবেত বিক্ষোভ মিছিল বের হয়। বিক্ষোভ মিছিলটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।

পাবনা সংবাদদাতা: পাবনায় ২১শে আগস্ট মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপর বর্বরোচিত গ্রেনেড হামলার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। রবিবার বিকেলে জেলা আওয়ামী যুবলীগের উদ্যোগে জেলা আওয়ামী লীগ কার্যালয়ের সামনে থেকে একটি সমাবেত বিক্ষোভ মিছিল বের হয়। বিক্ষোভ মিছিলটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে পুনরায় কার্যালয় সামনে এসে শেষ হয়।

পরে অনুষ্ঠিত হয় প্রতিবাদ সমাবেশ। প্রতিবাদ সমাবেশে জেলা যুবলীগের আহ্বায়ক আলী মুর্তজা বিশ্বাস সনির সভাপতিত্বে ও যুগ্ন আহ্বায়ক শিবলী সাদিক’র পরিচালনায় উপস্থিত ছিলেন সাবেক পৌরসভার মেয়র কামরুল হাসান মিন্টু, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও ভারাড়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আবু সাঈদ খান, জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক মোস্তাক আহমেদ আজাদ, ছাত্রলীগের সাবেক নেতা সেলিম সিদ্দিকী, বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় ধর্ম বিষয়ক উপ কমিটির সাবেক সদস্য আব্দুল্লাহ আল মামুন, জেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক রুহুল আমিন, জেলা ছাত্রলীগের সাবেক ভারপ্রাপ্ত সভাপতি ফিরোজ আলী, সাবেক সাধারণ সম্পাদক তাজুল ইসলাম, জেলা মৎস্যজীবীলীগ এর সদস্য সচিব হীরক,জেলা যুবলীগের আহবায়ক কমিটির সদস্য ফাহিমুল কবির খান শান্ত, শাহিনুর রহমান পলাশ,একরাম হোসেন,ওসমান গণি, নাসির উদ্দিন শুভ, সোহার্দ্য বসাক সুমন, আসিফ ইকবার জনি, মাহবুবুর রহমান মান্না,৩ নং ওয়ার্ড কাউন্সিলর শফিকুল ইসলাম,সোহানুর রহমান সোহান, সাজ্জাদুর রহমান তারেক সহ অন্যান্য নেতৃবৃন্দ।

২১ আগস্টের গ্রেনেড হামলা এক কলঙ্কিত অধ্যায় : লায়ন মো. গনি মিয়া বাবুল

বঙ্গবন্ধু গবেষণা পরিষদের কেন্দ্রীয়
গ্রেনেড হামলা দিবস ২০২২ উপলক্ষে ২১ আগস্ট দুপুরে ২৩ বঙ্গবন্ধু এভিনিউস্থ আওয়ামী লীগ কার্যালয়ের সামনে অস্থায়ী বেদীতে পুস্পাস্তবক অর্পণ ও শ্রদ্ধা নিবেদন করছেন কেন্দ্রীয় সভাপতি লায়ন মোঃ গনি মিয়া বাবুল।

বঙ্গবন্ধু গবেষণা পরিষদের কেন্দ্রীয় সভাপতি লায়ন মোঃ গনি মিয়া বাবুল বলেছেন, ২১ আগস্টের গ্রেনেড হামলা ১৫ আগস্টের অসমাপ্ত মিশন বাস্তবায়নের এক কলঙ্কিত অধ্যায়। ১৫ আগস্ট ৭৫ এবং ২০০৪ এর ২১ আগস্টের হামলা ছিল সাদৃশ্য। উভয় হামলার লক্ষ্য ছিল এদেশের মুক্তিযুদ্ধের চেতনা এবং বঙ্গবন্ধুর আদর্শকে হত্যা করা। ২১ আগস্টের হামলার লক্ষ্য ছিল মুক্তিযুদ্ধের চেতনাকে স্তব্ধ করে দেয়া। ২০০৪ সালের ২১ আগস্ট জননেত্রী শেখ হাসিনা সন্ত্রাসবিরোধী জনসভায় স্বাধীনতাবিরোধী জঙ্গীগোষ্ঠী বর্বরোচিত এই গ্রেনেড হামলার মাধ্যমে জননেত্রী শেখ হাসিনাসহ মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী প্রথম সারির সকল নেতাকে হত্যা করতে চেয়েছিল। তিনি আরো বলেন, ২১ আগস্টের গ্রেনেড হামলার মামলার রায় দ্রুত বাস্তবায়নের দাবি বর্তমানে গণদাবিতে পরিণত হয়েছে। এই গ্রেনেড হামলায় জড়িতদের সর্বোচ্চ শাস্তি দ্রুত কার্যকর করা জরুরী।

গ্রেনেড হামলা দিবস ২০২২ উপলক্ষে ২১ আগস্ট দুপুরে ২৩ বঙ্গবন্ধু এভিনিউস্থ আওয়ামী লীগ কার্যালয়ের সামনে অস্থায়ী বেদীতে পুস্পাস্তবক অর্পণ ও শ্রদ্ধা নিবেদন করার পর আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যালয়ের সামনে আয়োজিত সমাবেশ ও আলোচনা সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন। আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন, সংগঠনের সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) বীর মুক্তিযোদ্ধা মোঃ নুরুল ইসলাম তালুকদার, সদস্য মোঃ নুরুল ইসলাম বাবুল, জাতীয় গণতান্ত্রিক লীগের সভাপতি এম এ জলিল, আওয়ামী লীগ নেতা আ ফ ম মোস্তফা কামাল, মাওলানা আসাদুর রহমান প্রমুখ। প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এখবর পাঠিয়েছে জনসংযোগ কর্মকর্তা মোঃ রাজিবুল ইসলাম রাজিব, বঙ্গবন্ধু গবেষণা পরিষদ, কেন্দ্রীয় কমিটি।

পাবনায় ২১ আগস্ট গ্রেনেড হামলা দিবসে শেখ রাসেল জাতীয় শিশু-কিশোর পরিষদের আলোচনা সভা ও দোয়া মাহফিল

রাণীনগরে আওয়ামী লীগের বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা
শেখ রাসেল জাতীয় শিশু-কিশোর পরিষদ পাবনা জেলা শাখার আয়োজনে অনুষ্ঠিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দেন জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের প্রশাসক রেজাউল রহিম লাল।

পাবনা সংবাদদাতা: পাবনায় ২১ আগস্ট গ্রেনেড হামলা দিবস উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।
রবিবার সকালে জেলা আওয়ামী লীগ কার্যালয়ে শেখ রাসেল জাতীয় শিশু-কিশোর পরিষদ পাবনা জেলা শাখার আয়োজনে অনুষ্ঠিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দেন জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের প্রশাসক রেজাউল রহিম লাল। বিশেষ অতিথির বক্তব্য দেন জেলা আওয়ামী লীগের সাবেক উপদেষ্টা মণ্ডলীর সদস্য বীর মুক্তিযোদ্ধা আ স ম আবদুর রহিম পাকন।

শেখ রাসেল জাতীয় শিশু-কিশোর পরিষদ পাবনা জেলা শাখার সভাপতি কামরুজ্জামান রকি’র সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সারোয়ার হোসেন’র পরিচালনায় আরো বক্তব্য দেন জেলা আওয়ামীলীগের সাবেক উপদেষ্টা মণ্ডলীর সদস্য লিয়াকত আলী তালুকদার, স্বেচ্ছাসেবক লীগের সভাপতি খন্দকার আহমদ শরীফ ডাবলু,শেখ রাসেল জাতীয় শিশু-কিশোর পরিষদ পাবনা জেলা শাখার কার্যনির্বাহী কমিটির সদস্য আবুল কালাম আজাদ, ব্যারিস্টার রিজভী শাওন, আরমান হোসেন, আলামিন পরশ প্রমুখ। এর আগে কুরআন খানি ও ২১ আগস্ট গ্রেনেড হামলায় শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করা হয়।

এসময় শেখ রাসেল জাতীয় শিশু-কিশোর পরিষদ পাবনা জেলা শাখার কার্যনির্বাহী কমিটির সদস্য বৃন্দ উপস্থিত ছিলেন।

২১ আগষ্ট গ্রেনেড হামলার প্রতিবাদে নওগাঁর রাণীনগরে আওয়ামী লীগের প্রতিবাদ সভা

রাণীনগরে আওয়ামী লীগের বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা
রোববার ২১ আগস্ট রাণীনগরে অনুষ্ঠিত আওয়ামী লীগের বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা।

রাণীনগর (নওগাঁ) প্রতিনিধি: ২১ আগস্ট ভয়াবহ গ্রেনেড হামলায় নিহতদের স্মরণে এবং বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যাচেষ্টার প্রতিবাদে নওগাঁর রাণীনগরে আওয়ামীলীগের বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে। রবিবার বিকেলে উপজেলা আওয়ামীলীগ ও সকল সহযোগী সংগঠনের আয়োজনে দলীয় কার্যালয়ের সামনে থেকে বিক্ষোভ মিছিল বের করা হয়।

বিক্ষোভ মিছিলটি সদরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে উপজেলা গোলচত্বরে গিয়ে শেষ হয়। সেখানে প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আব্দুল বারী মোল্লার সভাপতিত্বে ও প্রচার সম্পাদক আব্দুল খালেকের সঞ্চালনায় প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ড. ইউনুস আলী প্রামানিক, আবুল হাসানাত খাঁন হাসান, বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট ইসমাইল হোসেন, সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আব্দুর রউফ দুলু, যুগ্ম সাধারণ সম্পাদক গোলাম হোসেন আকন্দ, সাংগঠনিক সম্পাদক জারজিস হাসান মিঠু, মহিলা বিষয়ক সম্পাদিকা শামীম আরা পারভীন লিজা, সদস্য রাহিদ সরদার, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক একেএম সাইফুল ইসলাম সজল, সাংগঠনিক সম্পাদক জাকির হোসেন জয়, উপজেলা ছাত্রলীগের সভাপতি মামুনুর রশিদ, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক ফরহাদ হোসেন, উপজেলা শ্রমিক লীগের সভাপতি আব্দুর রহমান রাজু, সাধারণ সম্পাদক রোস্তম আলী সহ আরও অনেকেই।

সভায় বক্তারা, ২১ আগস্ট বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা’কে হত্যার উদ্দেশ্যে বর্বরোচিত গ্রেনেড হামলা ও নেতা-কর্মী হত্যার এবং খুনিদের অবিলম্বে বিচার ও ফাঁসির দাবি জানায়। এ সময় উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

২১শে আগস্ট গ্রেনেড হামলার প্রতিবাদে পাবনা জেলা মহিলা আওয়ামী লীগের আলোচনা সভা ও দোয়া মাহফিল

জেলা মহিলা আওয়ামী লীগ
পাবনা জেলা মহিলা আওয়ামী লীগের প্রতিবাদ সভা ও দোয়া মাহফিল। অধ্যাপক নিহার আফরোজ জলি আলোচনাসভা পরিচালনা করেন।

পাবনা সংবাদদাতা: ২০০৪ সালে বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয় প্রতিবাদ জনসভায় মাননীয় প্রধানমন্ত্রী বাংলাদেশ আওয়ামী লীগের সভানেত্রী জননেত্রী শেখ হাসিনার উপর গ্রেনেড হামলার প্রতিবাদে বাংলাদেশ মহিলা আওয়ামী লীগের সভানেত্রী সাবেক রাষ্ট্রপতি জিল্লুর রহমানের সহধর্মিনী আইভি রহমানসহ সকল শহীদদের বিচারের দাবীতে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। পাবনা সিরাজগঞ্জ সংরক্ষিত আসনের মাননীয় সংসদ সদস্য রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য পাবনার জেলা মহিলা আওয়ামী লীগের সভানেত্রী নাদিরা ইয়াসমিন জলি এমপি মহোদয়জরুরী কাজে ঢাকায় থাকার কারণে ভিডিও কলের মাধ্যমে আলোচনা সভায় সভাপতিত্ব করেন এবং পাবনা জেলা মহিলা আওয়ামী লীগের যুগ্মসাধারণ সম্পাদক সহকারী অধ্যাপক নিহার আফরোজ জলিকে আলোচনা পরিচালনার অনুমতি দেন।

প্রতিবাদ আলোচনা সভা ও দোয়া মাহফিলে উপস্থিত ছিলেন পাবনা জেলা মহিলা আওয়ামী লীগের সহ-সভাপতি শামীমা শিরিন,পাবনা জেলা মহিলা আওয়ামী লীগের সাবেক সহসভাপতি রোকেয়া বেগম, সাবেক সাংগঠনিক সম্পাদক হেলেনা খাতুন, শাহনাজ পারভীন পলি, হাসিনা খাতুন সীমা, তথ্য ও গবেষণা সম্পাদক স্নিদ্ধা,পাবনা সদর থানা মহিলা আওয়ামী লীগের সভাপতি রাশিদা বেগম,সদর থানা মহিলা আওয়ামী লীগের যুগ্মসাধারণ সম্পাদক মাহমুদা খাতুন ইনসান, সাংগঠনিক সম্পাদক মরিয়ম খাতুন,পৌর মহিলা মহিলা আওয়ামী লীগের সহ-সভাপতি রাশিদা আলী, সাধারণ সম্পাদক লায়লা শামী আরা শিখা, যুগ্মসাধারণ সম্পাদক মারুফা খাতুনসহ অসংখ্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

আওয়ামী সাংস্কৃতিক ফোরাম পাবনার গ্রেনেড হামলা দিবস পালন

বাংলাদেশ আওয়ামী সাংস্কৃতিক ফোরাম
রোববার ২১ আগস্ট সকাল ১০ টায় বাংলাদেশ আওয়ামী সাংস্কৃতিক ফোরাম পাবনা জেলা শাখা শহীদের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধাঞ্জলি প্রদান করে।

জেলা প্রতিনিধি, পাবনা: বাংলাদেশ আওয়ামী সাংস্কৃতিক ফোরাম আসাফো পাবনা জেলা শাখা ২১ আগস্ট গ্রেনেড হামলা দিবস পালন করেছে। ২১ আগস্ট সকাল ১০ টায়, ২০০৪ সালের ২১ আগস্ট সন্ত্রাস বিরোধী জনসভায় বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা কে হত্যার উদ্দেশ্যে বর্বরোচিত গ্রেনেড হামলায় নিহত সকল শহীদের আত্মার প্রতি শ্রদ্ধা জানাতে আওয়ামী সাংস্কৃতিক ফোরাম আসাফো পাবনা জেলা শাখার সভাপতি কবি গীতিকার ও শিক্ষাবিদ এনামুল হক টগর এর সভাপতিত্বে পাবনা জেলা আওয়ামী লীগ কার্যালয়ে ২১ আগস্টে নিহত সকল শহীদের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধাঞ্জলি প্রদান, এক মিনিট নিরবতা পালন ও সংক্ষিপ্ত আলোচনা অনুষ্ঠিত হয়। উক্ত আলোচনা ও শ্রদ্ধাঞ্জলি প্রদানে উপস্থিত ছিলেন আওয়ামী সাংস্কৃতিক ফোরাম কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক আবুল কাশেম, আওয়ামী সাংস্কৃতিক ফোরাম আসাফো পাবনা জেলা শাখার সহ সভাপতি প্রকৌশলী সাইফুর রশিদ খান ঝিন্টু, সহ সভাপতি কবি গীতিকার ও বাচিক শিল্পী আলমগীর কবীর হৃদয়, পাবনা সদর উপজেলার আহবায়ক কে এম মাহফুজুল হক, আসাফো পাবনা জেলা শাখার প্রচার ও প্রকাশনা সম্পাদক রাফিদ আহমেদ, উপ প্রচার ও প্রকাশনা সম্পাদক অশ্রু সাগর আনোয়ার, সাংস্কৃতিক ও রাজনৈতিক ব্যাক্তিত্ব জাহিদ হোসেন পিপলু প্রমূখ।

২১ আগস্ট গ্রেনেড হামলার রায় অবিলম্বে কার্যকর করতে হবে: মিজানুর রহমান মিজু

JSP
রোববার দুপুরে রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে জাতীয় স্বাধীনতা পার্টি (জেএসপি)-র উদ্যোগে অনুষ্ঠিত মানববন্ধন।

ঢাকাঃ ২১ আগস্ট ২০০৪ মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার উপর ন্যাক্কার জনক গ্রেনেড হামলা করে ২৪ জনকে হত্যার ঘটনায় আদালতের দেওয়া রায় অবিলম্বে কার্যকরে দাবিতে আজ ২১ আগস্ট ২০২২ (রোববার) দুপুরে রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে জাতীয় স্বাধীনতা পার্টির উদ্যোগে মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে সভাপতির বক্তব্যে জাতীয় স্বাধীনতা পার্টির চেয়ারম্যান জননেতা মিজানুর রহমান মিজু বলেন, ১৬ বছর আগে ২০০৪ সালের ২১ আগস্ট বঙ্গবন্ধু এভিনিউতে আওয়ামী লীগের সন্ত্রাসবিরোধী শান্তি সমাবেশে নারকীয় গ্রেনেড হামলা চালানো হয়। মাননীয় প্রধানমন্ত্রী ও তৎকালীন বিরোধী দলীয় নেতা শেখ হাসিনা এবং আওয়ামী লীগের শীর্ষ স্থানীয় কয়েকজন নেতা সেদিন অল্পের জন্য এই ভয়াবহ হামলা থেকে বেঁচে গেলেও নিহত হন মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বেগম আইভি রহমানসহ ২৪ জন। ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলায় সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী বিএনপি নেতা লুৎফুজ্জামান বাবরসহ ১৯ জনের মৃত্যুদণ্ড এবং বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারপার্সন তারেক রহমানসহ ১৯ জনের যাবজ্জীবন কারাদণ্ডের যে রায় আদালত ১০ অক্টোবর ২০১৮ইং দিয়েছে সে রায় দ্রুত বাস্তবায়ন করা বর্তমানে সর্বস্তরের জনসাধারণের প্রাণের দাবি।

জাতীয় স্বাধীনতা পার্টি (জেএসপি)’র চেয়ারম্যান বলেন, প্রায় দেড় দশক আগে এই দিনে মূলত আওয়ামী লীগকে নেতৃত্ব শূণ্য করতে বিএনপি-জামায়াত তথা চার দলীয় জোট সরকার রাষ্ট্রযন্ত্র ব্যবহার করে এই ভয়াবহতম গ্রেনেড হামলা চালায়। ষড়যন্ত্রকারীদের অপতৎপরতা এখনো থামেনি। তারা দেশের উন্নয়নের ধারাবাহিকতা বন্ধ করতে সব রকম চেষ্টা চালিয়ে যাচ্ছে। আমাদের সবাইকে তাদের বিরুদ্ধে সোচ্চার হতে হবে। তারা যাতে আর মাথা তুলে দাঁড়াতে না পারে সে পদক্ষেপ নিতে হবে।

মানববন্ধনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক রাষ্ট্রদূত ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. নিমচন্দ্র ভৌমিক। আরো বক্তব্য রাখেন ন্যাপ ভাসানীর চেয়ারম্যান মোস্তাক আহমেদ, ইসলামী গণতান্ত্রিক লীগের চেয়ারম্যান মোঃ আনোয়ার হোসেন, আওয়ামী পাটি বাংলাদেশের চেয়ারম্যান গোলাম মোস্তফা সরকার, কনজারভেটিভ পার্টির চেয়ারম্যান আনিসুর রহমান দেশ, এনপিপি চেয়ারম্যানের রাজনৈতিক উপদেষ্টা শেখ স্বপন সহ বিভিন্ন পার্টির নেতৃবৃন্দ। আরো উপস্থিত থাকবেন জাতীয় স্বাধীনতা পার্টির যুগ্ম সম্পাদক সি এম মানিক, ঢাকা দক্ষিণের সভাপতি দেলোয়ার হোসেন, ঢাকা উত্তরের সভাপতি মঈনুল হোসেন মিলন জোয়ার্দার, মাগুরা জেলা সভাপতি আক্কাস আলী খান, বীর মুক্তিযোদ্ধা মাহবুব আহম্মেদ সাবাব সহ পার্টির বিভিন্ন স্তরের নেতৃবৃন্দ কর্মসূচিতে অংশগ্রহণ করবেন। বার্তাপ্রেরক জুয়েল বিশ্বাস, প্রচার সম্পাদক, জাতীয় স্বাধীনতা পার্টি (জেএসপি)।

ভেড়ামারা গ্রেনেড হামলায় নিহতদের স্মরণে আলোচনা সভা ও দোয়া

ভেড়ামারা আ.লীগ
দলীয় কার্যালয়ের সামনে পতাকা উত্তোলন, পুস্প অর্পণ, আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠিত হয়। এতে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি রফিকুল আলম চুনু, উপজেলা চেয়ারম্যান আক্তারুজ্জামান মিঠু, উপজেলা আ. লীগের সাধারণ সম্পাদক শামীমুল ইসলাম ছানা।

ভেড়ামারা সংবাদদাতা: বাংলাদেশের ইতিহাসে ২১ আগস্ট একটি নৃশংসতম হত্যাযজ্ঞের ভয়াল দিন। গতকাল রবিবার ২১ আগস্ট নারকীয় সন্ত্রাসী হামলার ১৮তম বার্ষিকী।

২০০৪ সালের এই দিনে রাজধানী ঢাকার বুকে শান্তিপূর্ণ রাজনৈতিক সমাবেশে চালানো হয় নজিরবিহীন হত্যাযজ্ঞ। গ্রেনেড হামলার মাধ্যমে হিংসার দানবীয় সন্ত্রাস আক্রান্ত করে মানবতাকে। হামলায় আক্রান্ত হন বর্তমান প্রধানমন্ত্রী ও তৎকালীন বিরোধীদলীয় নেতা শেখ হাসিনা। হামলার ধরন ও লক্ষ্যস্থল থেকে এটা স্পষ্ট যে, শেখ হাসিনাকে হত্যা করাই ছিল ওই গ্রেনেড হামলার উদ্দেশ্য।

কিন্তু ভয়াল ২১শে আগষ্টের গ্রেনেড হামলায় প্রয়াত রাষ্ট্রপতি মো. জিল্লুর রহমানের সহধর্মিণী ও মহিলা আওয়ামী লীগের নেত্রী বেগম আইভি রহমানসহ নিহত হন আরো অনেকে। শহীদদের আত্মার মাগফিরাত কামনা ও তাদের প্রতি গভীর শ্রদ্ধাঞ্জলি সহ নিহত পরিবারবর্গের সমবেদনায় কুষ্টিয়ার ভেড়ামারা উপজেলা আওয়ামী লীগের পক্ষ থেকে নানা কর্মসূচি গ্রহণ করা হয়।

সকাল ৮ টায় দলীয় কার্যালয়ের সামনে পতাকা উত্তোলন, পুস্প অর্পণ, আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠিত হয়। উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব রফিকুল আলম চুনু, উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আক্তারুজ্জামান মিঠু, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব শামীমুল ইসলাম ছানা।

এছাড়াও উপস্থিত ছিলেন পৌর আ.লীগের সাধারণ সম্পাদক নজরুল ইসলাম নজু, ধরমপুর ইউনিয়ন আ.লীগের সভাপতি ও ইউপি চেয়ারম্যান শামসুল হক, চাঁদগ্রাম ইউনিয়ন আ.লীগের সভাপতি সভাপতি বুলবুল কবির, সাধারন সম্পাদক আব্দুল হামিদ, মোকারিমপুর ইউনিয়ন আ.লীগের সভাপতি ও ইউপি চেয়ারম্যান আব্দুস সামাদ, বাহিরচর ইউনিয়ন আ.লীগের সাধারণ সম্পাদক আব্দুল মজিদ, কৃষক লীগের নেতা মাহাবুব আলম খান, জুনিয়াদহ ইউপি চেয়ারম্যান হাসানুজ্জামান হাসান, জুনিয়াদহ ইউনিয়ন আ.লীগের সভাপতি আমিরুল ইসলাম, উপজেলা যুবলীগের সভাপতি শামীম আহমেদ, সাধারণ সম্পাদক মানিক মিয়া, যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল আজিজ, এ্যাড. মারুফ বিল্লাহ, সেচ্ছাসেবক লীগের আহবায়ক ও কাউন্সিলর সোলাইমান মাষ্টার, যুগ্ম আহবায়ক মনিরুল হাসান শিশির, ভেড়ামারা উপজেলা ছাত্রলীগের সভাপতি মাহামুদুল হাসান প্রাইমসহ উপজেলা আ.লীগ এবং বিভিন্ন অঙ্গ সহযোগী সংগঠনের নেতা বৃন্দ। অনুষ্ঠানে দোয়া পরিচালনা করেন হাফেজ ফয়জুল আজিজ।

 


 আরও পড়ুনঃ

 আরও পড়ুনঃ