রাজাকারদের তালিকা তৈরির কাজ দ্রুতই শুরু করা হবে: মুক্তিযুদ্ধমন্ত্রী

মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক মঙ্গলবার সন্ধ্যায় ভালুকা উপজেলা পরিষদ চত্বরে বীর মুক্তিযোদ্ধা প্রয়াত মেজর আফসার উদ্দিন আহমেদের ২৯তম মৃত্যুবার্ষিকীতে আয়োজিত স্মরণসভায় ভাষণ দেন।

স্বতঃকণ্ঠ অনলাইন ডেস্ক
প্রকাশিত: ১০:৪৩ অপরাহ্ন, সেপ্টেম্বর ১৩, ২০২২

মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেছেন, বীর মুক্তিযোদ্ধাদের দীর্ঘদিনের দাবির পরিপ্রেক্ষিতে স্বাধীনতা বিরোধী রাজাকার ও আলবদরদের তালিকা প্রণয়নে কিছুদিন আগে একটি আইন পাশ করা হয়েছে। অল্পদিনের মধ্যেই রাজাকারদের তালিকা তৈরির কাজ শুরু হবে।

মঙ্গলবার সন্ধ্যায় ভালুকা উপজেলা পরিষদ চত্বরে মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক আফসার বাহিনীর প্রতিষ্ঠাতা, ঢাকা সদর উত্তর ও ময়মনসিংহ সদর দক্ষিণ সাব সেক্টরের কমান্ডার (এফ.জে-১১) ও সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা প্রয়াত মেজর আফসার উদ্দিন আহমেদের ২৯তম মৃত্যুবার্ষিকী ঘিরে আয়োজিত স্মরণসভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ সব কথা বলেন।

বীর মুক্তিযোদ্ধা মেজর আফসার স্মৃতি সংসদের সভাপতি এস এম মিয়া চানের সভাপতিত্বে অনুষ্ঠিত স্বরণ সভায় প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন- আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা মো. শাহজাহান খান এমপি।

এছাড়া এ আয়োজনে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সংসদ সদস্য জুয়েল আরেং, সংসদ সদস্য আলহাজ্ব কাজিম উদ্দিন আহমেদ ধনু, সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য মনিরা সুলতানা মনি, জেলা আওয়ামী লীগের শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক হাজী রফিকুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি অ্যাডভোকেট শওকত আলী, সাধারণ সম্পাদক আলহাজ্ব গোলাম মোস্তফা, উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আবুল কালাম আজাদ, ভাইস চেয়ারম্যান রফিকুল ইসলাম পিন্টু, মহিলা ভাইস চেয়ারম্যান সেলিনা রশিদ, বীর মুক্তিযোদ্ধা আনোয়ার হোসেন প্রমুখ।

এ সময় ভালুকা উপজেলা আওয়ামী লীগ ও সকল সহযোগী সংগঠনের নেতারা ও বীর মুক্তিযোদ্ধারা উপস্থিত ছিলেন।
 


 আরও পড়ুনঃ

 আরও পড়ুনঃ


একই ধরনের খবর

মন্তব্য করুন

[gs-fb-comments]